অজিদের কাছে তিউনিসিয়ার হার

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, নভেম্বর ২৬, ২০২২ ৭:১৪:০৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
কাতার বিশ্বকাপের মঞ্চে ‘ডি’ গ্রুপের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ১-০ গোল ব্যবধানের হার দেখেছে তিউনিসিয়া। যদিও আল জানোব স্টেডিয়ামে এদিন অস্ট্রেলিয়ার চেয়েও ভালো খেলেছে তিউনিসিয়ার ফুটবলাররা।

কিন্তু সর্বোচ্চ চেষ্টা করেও অজিদের বিপক্ষে হারের তিক্ত স্বাদ পেতে হলো জালাল কাদেরির দলকে।

আল জানোব স্টেডিয়ামে এদিন এশিয়ানদের পক্ষে সমর্থকের ঢল ছিল। শুরু থেকেই তিউনিশিয়ানদের জন্য গ্যালারিতে উচ্ছ্বাস ছিল। দলটিও সমর্থকদের প্রতিদান দিচ্ছিল ভালো ফুটবল খেলার মধ্য দিয়ে।

তবে অস্ট্রেলিয়াও অলআউট অ্যাটাক ফুটবলই উপহার দিচ্ছিল। ম্যাচের শুরুর আক্রমণ এসেছিল অজি ফুটবলারদের পা থেকেই। কিন্তু কাঙ্ক্ষিত গোলটাই আদায় করতে পারছিল না তারা। অবশেষে ম্যাচে ২৩তম মিনিটে জালের ব্লক ভাঙেন অজি স্ট্রাইকার মিচেল ডুক।

জটলার মধ্যে বল পেয়ে দারুণ এক হেডে বল জালে জড়ান ডুক। এরপরই আক্রমণের মাত্রা বাড়ায় তিউনিসিয়া। ম্যাচের ৪১তম মিনিটে তো গোল প্রায় পেয়েই গিয়েছিল দলটি। তবে অজি ডিফেন্ডার স্কুটার নিশ্চিত গোল হওয়া থেকে দলকে রক্ষা করেন। আর তাতে প্রথমার্ধে ১-০ গোল ব্যবধানে এগিয়ে থাকে অস্ট্রেলিয়া।

দ্বিতীয়ার্ধে আক্রমণ বা বল দখলের ক্ষেত্রে অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে ছিল তিউনিসিয়া। সম্ভব সব করেছে দলটি। তবে গোলটিই আদায় করে নিতে পারেনি তারা। যার ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩টি আক্রমণ বা গোলমুখে ৪টি শট নিয়েও আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় তিউনিসিয়ানদের।

আরও পড়ুন : কাতারের লজ্জাজনক বিশ্বরেকর্ড

জনপ্রিয়