অধিনায়কত্বের চাপে চিন্তিত নন মুমিনুল

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, এপ্রিল ১৩, ২০২২ ৫:৩২:৪৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ব্যর্থতার ক্ষত নিয়ে দেশে ফিরছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। আজ বুধবার থেকে দেশে ফেরা শুরু করেছেন ক্রিকেটারেরা। তিন ধাপে দেশে ফিরবে দল।

এর মধ্যে প্রথম ধাপে আজ ঢাকায় পা রেখেছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হকসহ ৮ জন ক্রিকেটার। বাকিরা হলেন নুরুল হাসান সোহান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ।

দেশে ফিরে সাদা পোশাকে নিজেদের ব্যর্থতা নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন অধিনায়ক। জানালেন, ব্যর্থতা থেকে বের হওয়ার পথ খুঁজতে হবে এখন। সেই সঙ্গে জানালেন অধিনায়কত্বের চাপ নিয়ে চিন্তা করছেন না তিনি।

পোর্ট এলিজাবেথ টেস্টে ৩৩২ রানে হেরেছে বাংলাদেশ। এর আগে ডারবান টেস্টে হেরেছে ২২০ রানে। দুই টেস্টেই বাংলাদেশকে ভুগিয়েছে ব্যাটিং লাইনআপ। ফলে ব্যর্থতার ভোজা নিয়ে ফিরতে হচ্ছে ক্রিকেটারদের।

টেস্টে নিজেদের দুর্বলতা নিয়ে সংবাদমাধ্যমের সামনে মুমিনুল বলেন, ‘এমন তো না যে এমন পরিস্থিতিতে আমরা প্রথম পড়েছি। আমরা আগেও এই ধরনের পরিস্থিতিতে পড়েছি, বেরিয়েও এসেছি। আমরা জানি এখান থেকে কীভাবে বের হতে হবে। আমি যদি এখন থেকে নেগেটিভ চিন্তা করি তাহলে নিজের কাছে মনে হবে ভীতু। আমি নিশ্চয়ই ভীতু নই। আমি যেমন ছিলাম, তেমনই আছি। আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো যে ভুলটা করেছি, এই ভুলটা যেন সামনের সিরিজে না করি। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

দলের পাশাপাশি দুই টেস্টে মুমিনুল নিজেও ভালো করতে পারেননি। চার ইনিংসে মুমিনুলের রান মাত্র ১৩। ব্যক্তিগত ব্যর্থতা তাঁকে স্পর্শ করছে কি না জানতে চাই মুমিনুল বলেন, ‘রুট কিন্তু গত এক বছরে ৬-৭টা সেঞ্চুরি করেছে। তারপরও তার ওপর চাপ আছে। অধিনায়কত্ব এমন একটা জিনিস যেখানে আপনি পারফর্ম না করলে চাপ আসবেই। আর এই লেভেলে অধিনায়কত্ব করলে চাপ নিতে হবে। এসব নিয়ে আমি চিন্তিত না। চাপ আসা মানে আপনার বিকাশ হওয়া, যেটা আমি বিশ্বাস করি। আপনি যত চাপ নিবেন, আপনার খেলা তত উন্নতি হবে।’

আরো পড়ুন : জিতেও বাদ চেলসি, সেমিফাইনালে রিয়াল

জনপ্রিয়