অবশেষে মেক্সিকোর জার্সি অবমাননা বিতর্কে মুখ খুললেন মেসি

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২ ১২:৩৫:৪৪ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
চলতি কাতার বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার জয়ের দিনে ড্রেসিং রুমে মেক্সিকোর জার্সি অবমাননার অভিযোগ করেছিলেন মেক্সিকান তারকা বক্সার ক্যানেলো আলভারেজ। যে কারণে এই বক্সার আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির ওপর ক্ষোভ প্রকাশের পাশাপাশি হুমকিও দিয়েছিলেন।

মরুর বুকে প্রথম বিশ্বকাপে ‘সি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচের পর এ প্রসঙ্গে মুখ খুলেছেন লিওনেল। দিয়েছেন মেক্সিকোর জার্সির অবমাননা বিতর্কের জবাব।

মেসির দাবি, মেক্সিকান তারকা বক্সার ক্যানেলো আলভারেজ যেটি বলেছেন, তা ভুল বোঝাবুঝি।

সংবাদমাধ্যমে মেসি বলেন, ব্যাপারটা ভুল বোঝাবুঝি। আমাকে যারা চেনেন, সবাই জানেন, আমি কখনোই অন্যকে অসম্মান করি না। এখানে ক্ষমা চাওয়ার কিছু নেই। কারণ, মেক্সিকো জাতীয় দল বা মেক্সিকান জনগণকে আমি অসম্মান করিনি।

এদিকে মেসিকে হুমকি দিয়ে দেশ ও দেশের বাইরের ফুটবলপ্রেমীদের রোষানলের মুখে পড়েন ক্যানেলো। পরে নিজের ভুল বুঝতে পেরে এক টুইটে লিওনেল মেসির কাছে ক্ষমা চেয়েছেন ৩২ বছর বয়সী এই মেক্সিকান বক্সার।

এতে ক্যানেলো লিখেছেন, শেষ কয়েকটি দিন আমি আমার দেশের জন্য ভালোবাসা এবং আবেগ অনুভূত করেছিলাম এবং একটি মন্তব্য করেছিলাম, যা সবখানে ছড়িয়ে পড়ে। আমি আমার ভুলের জন্য মেসি এবং আর্জেন্টিনার কাছে ক্ষমা চাচ্ছি। প্রত্যেক দিনই আমরা নতুন কিছু শিখি। এবার আমিও নতুন কিছু শিখলাম।

তবে ক্যানেলো দাবি করেছিলেন, আর্জেন্টিনা মেক্সিকোর বিপক্ষে জয়ের পর ড্রেসিং রুমে নেচে-গেয়ে আনন্দ করার সময় মেক্সিকোর জার্সি এবং পতাকাকে অবমাননা করেছেন মেসি। এজন্য মেসির এমন কর্মকাণ্ডকে অপরাধ হিসেবে গণ্য করেছিলেন তিনি।

এর আগে ড্রেসিং রুমের এমন ঘটনার বিষয়ে মুখ খোলেন আর্জেন্টিনার সাবেক ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো ও সাবেক স্পেনের খেলোয়াড় ফাবার্গেস। তারা ড্রেসিং রুমের পরিবেশ সম্পর্কে ক্যানেলোকে অবহিত করেন। এমনকি নিজ দেশ মেক্সিকোর ফুটবলাররাও তার (ক্যানেলো) সমালোচনা করেন।

আরও পড়ুন : নকআউটে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

জনপ্রিয়