অবৈধ বাসস্ট্যান্ড উচ্ছেদ, যানজটমুক্ত হলো কোনাবাড়ী

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, জানুয়ারি ৩০, ২০২২ ৬:৫১:১৩ অপরাহ্ণ

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরের কোনাবাড়ীতে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের দুই পাশে অবৈধ ভাবে পার্কিং করে রাখা ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। রোববার (৩০ জানুয়ারি) সকালে জিএমপি কোনাবাড়ী থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

পথচারী ও স্থানীয়দের দীর্ঘদিনের অভিযোগ ছিলো কিছু অসাধু চক্র অবৈধভাবে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের দুই পাশে ট্রাক ও কাভার্ড ভ্যান পার্কিং করে রাখতো। যে কারণে রাস্তা প্রশস্ত করার পরও সব সময় যানজট লেগেই থাকতো। দিনভর যানজটের কারণে পথচারী ও পরিবহন চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটে।

কাজল নামে আজমেরী বাসের চালক বলেন, ফ্লাইওভারের মাথা থেকে প্রায় কোনাবাড়ী স্যান্ড পর্যন্ত সব সময় জ্যাম গেলে থাকতো। রাস্তার উভয় পাশে গাড়ী পার্কিং করার কারণে এ যানজটের সৃষ্টি হতো। আমাদেরও পোহাতে হতো চরম দূর্ভোগ। যানজটের কারণে বেশির ভাগ সময় আমরা ফ্লাইওভারের উপর দিতে যেতাম। অবৈধ পার্কিং উচ্ছেদের কসরণে সকাল থেকে এখনো পর্যন্ত কোনাবাড়ী নতুন বাজারে যানজটে পড়তে হয়নি।

নাম না বলার শর্তে এক ব্যবসায়ী বলেন, রাস্তার দুই পাশে অবৈধ পার্কিং এর ফলে আমাদের বেচাকেনার সমস্যা হতো। যানজটের কারণে কাস্টমার আসতোনা।

দেওয়ালিয়াবাড়ীর স্থানীয় বাসিন্দা স্বপন হোসাইন বলেন, ঢাকা টাঙ্গাইল মহাসড়কে নতুন বাজারে অনৈতিকভাবে গাড়ীগুলো পার্কং করে রাখতো একটি কুচক্রী মহল । যার কারণে বেশীর সময় যানজট লেগে থাকতো। তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে এবং এলাকাবাসীর পক্ষ থেকে ওসি স্যারকে আন্তরিক ধন্যবাদ জানাই। তবে দেখার বিষয় হচ্ছে কতোদিন থাকে এই অবস্থা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কোনাবাড়ী থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক জানান, যেখানে সেখানে স্ট্যান্ড করা যাবেনা। সবার সহযোগিতায় কোনাবাড়ী এলাকায় যানজটমুক্ত রাখার চেষ্টা করবো।

আরো পড়ুন : প্রতিহিংসা চরিতার্থে নিকৃষ্ট পথ বেছে নিয়েছেন সিইসি : মাহবুব তালুকদার

 

জনপ্রিয়