অর্ধেক জনবলে ব্যাংক চালানোর সময় বাড়লো

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৩, ২০২২ ৫:৪৬:৪৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে অর্ধেক জনবল দিয়ে ব্যাংক চালানোর সময়সীমা বাড়িয়ে নতুন নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। নতুন নির্দেশনা অনুযায়ী, ৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবল নিয়ে ব্যাংক চালাতে হবে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অব সাইট সুপারভিশন (ডিওএস) থেকে নতুন এ নির্দেশনা জারি করা হয়।

গত ২৪ জানুয়ারি কেন্দ্রীয় ব্যাংকের এক নির্দেশনায় জানানো হয়, কোভিড-১৯-এর বিস্তার রোধকল্পে সরকারের দেয়া বিধি-নিষেধের মধ্যে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। স্বাস্থ্যবিধি অনুসরণ ক‌রে রোস্টারিংয়ের মাধ্যমে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করবে। তবে আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখতে প্রয়োজনের নিরিখে স্বীয় বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত নি‌তে পারবে। ব্যাংকে সেবা নিতে আসা ব্যক্তিদের অবশ্যই মাস্ক পরতে হবে এবং স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ও ডেপুটি গভর্নর আহমেদ জামালসহ প্রায় শতাধিক কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে হোম অফিস করছেন।

আরো পড়ুন : আমানত সংগ্রহের চাপে দিশেহারা বেসরকারি ব্যাংকের কর্মীরা

জনপ্রিয়