অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর আহ্বান

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৯:৩১:৪৪ অপরাহ্ণ
PM Sheikh Hasina
জাতীয় সংসদে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক:
যেকোনো অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । শ্রীলঙ্কায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

আজ বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদের প্রশ্নোত্তরে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলা ও বনানীতে অগ্নিকাণ্ডের ঘটনায় সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। গত রোববার শ্রীলঙ্কার রাজধানীসহ একাধিক গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলা হয়। ওই সব ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩৫৯।

ওই বোমা হামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাত ভাই শেখ ফজলুল করিম সেলিমের নাতি শিশু জায়ান চৌধুরীও মারা গেছে। শিশু জায়ানের লাশ আজ দুপুরে শ্রীলঙ্কা থেকে দেশে আসে। জায়ানকে শেষবারের মতো দেখতে শেখ সেলিমের বনানীর বাসায় ছুটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী জায়ানের পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন এবং শোকার্ত হয়ে পড়েন। বাদ আসর বনানীর চেয়ারম্যান বাড়ী মাঠে জানাজা শেষে জায়ানকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলা প্রসঙ্গে শেখ হাসিনা আজ জাতীয় সংসদে বলেন, ‘অমানবিক ঘটনাগুলো ঘটে। এটা সত্যি মানে, আমি বলব যে মানব জাতির জন্য এটা অত্যন্ত অকল্যাণকর। আমাদের দেশেও আমরা দেখি যে এ রকম বোমা হামলা, জঙ্গি হামলা; আমরা তা কঠোর হস্তে দমন করেছি। আমি দেশবাসীকে বলব যে দেশবাসীকে সতর্ক থেকে যদি কোথাও কোনো অস্বাভাবিক কিছু তারা পায় সঙ্গে সঙ্গে যেন তারা আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাকে জানায়। আমরা চাই না এই ধরনের ঘটনা পৃথিবীর কোথাও ঘটুক।’

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ফুফুর ইন্তেকাল

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়