আইপিএলে যাচ্ছেন হাবিবুল বাশার!

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, এপ্রিল ১৯, ২০১৯ ২:৩৩:৫০ অপরাহ্ণ
Habibul Basar
ফাইল ফটে

অনলাইন স্পোর্টস ডেস্ক:
বাংলাদেশের ক্রিকেটের সাবেক সফল অধিনায়ক হাবিবুল বাশার বহুল জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) যাচ্ছেন। তবে অবশ্যই খেলোয়াড় হিসেবে নয়, একটি বেসরকারি টিভি চ্যানেলের হয়ে আইপিএলের ধারাভাষ্য দেওয়ার জন্য যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল এই অধিনায়ক।

মজার ব্যাপার হচ্ছে, এর আগে কখনোই ধারাভাষ্য দেওয়ার অভিজ্ঞতা হয়নি হাবিবুল বাশারের। এমনকি বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত কোনো ক্রিকেট ম্যাচেও কখনো ধারাভাষ্য কক্ষে দেখা যায়নি বাশারকে। অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও সরাসরি ভিন্ন আরেকটি দেশে ধারাভাষ্য দেওয়ার কাজটা অবশ্যই চ্যালেঞ্জিং। তবে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা থাকায় কাজটা কঠিন হবে না বলে মনে করেন সাবেক এই অধিনায়ক।

জানা গেছে, ভারতীয় স্টার টিভির জলসা মুভিজ চ্যানেলের হয়ে ধারাভাষ্য দিতে ১৯ এপ্রিল ঢাকা ত্যাগ করবেন হাবিবুল বাশার। চ্যানেলটিতে বাংলায় আইপিএল ম্যাচগুলোর সরাসরি ধারাভাষ্য দেবেন তিনি। সাত দিনের জন্য ভারতে থাকার কথা রয়েছে তাঁর। আইপিএলের এবারের আসরে একই চ্যানেলের হয়ে ধারাভাষ্য দেওয়ার কাজে যুক্ত আছেন সাবেক ক্রিকেটার ও খ্যাতিমান ধারাভাষ্যকার আতহার আলী খানও।

প্রথমবারের মতো হলেও আইপিএল ম্যাচের ধারাভাষ্য দেওয়ার ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী হাবিবুল বাশার। নতুন অভিজ্ঞতা কতটা চ্যালেঞ্জিং হতে পারে এ বিষয়ে বাংলাদেশের সাবেক এই অধিনায়ক সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি মনে করি, খুব একটা সমস্যা হবে না। আমার ক্রিকেট খেলার যথেষ্ট অভিজ্ঞতা আছে। আর ক্রিকেট নিয়েই তো কথা বলব, তাই না?’

উল্লেখ্য, বিশ্বমঞ্চে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাসম্পন্ন হাবিবুল বাশার দেশের হয়ে ৫০টি টেস্ট ও ১১১টি ওয়ানডে খেলেছেন। টেস্টে ৩,০২৬ ও ওয়ানডেতে ২,১৬৮ রান করেছেন তিনি। তাঁর নেতৃত্বে ভারতকে ছিটকে ২০০৭ সালের বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে যায় বাংলাদেশ দল। বাশারের হাত ধরেই ধীরে ধীরে শক্তিশালী ক্রিকেট দল হিসেবে আবির্ভাবের পথে যাত্রা শুরু হয় বাংলাদেশের।

আরও পড়ুন: এবারের বিশ্বকাপে যে চার বাংলাদেশী ক্রিকেটার রেকর্ড গড়তে যাচ্ছেন

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়