আইপিএলে সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব-মুস্তাফিজ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, জানুয়ারি ২২, ২০২২ ৬:৩৯:১৬ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
আইপিএলের নিলামে বাংলাদেশি তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান সর্বোচ্চ ভিত্তিমূল্য ক্যাটাগরিতে নিজেদের রেখেছেন। ২ কোটি রুপির বিভাগে রয়েছেন তাঁরা।

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। নিলামে বাংলাদেশের নয় ক্রিকেটার রয়েছেন।

আইপিএলে নিয়মিত খেলে থাকেন সাকিব-মুস্তাফিজ। দুজনেই আইপিএলের শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন। দুবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে শিরোপা জিতেছেন সাকিব। আর অভিষেক মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে শিরোপা জেতেন ফিজ। ২০১৬ সালের আইপিএলে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতেন মুস্তাফিজ।

গত মৌসুমে রাজস্থান রয়্যালসের হয়েছেন খেলেছেন মুস্তাফিজ। দল ভালো করতে না পারলেও উজ্জ্বল ছিলেন কাটার-মাস্টার। গতবার কলকাতার হয়ে ভালো খেলতে পারেননি সাকিব।

ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, ১৭ জন ভারতীয় এবং ৩২ জন বিদেশি খেলোয়াড়সহ মোট ৪৯ জন খেলোয়াড় সর্বোচ্চ ভিত্তিমূল্যে রয়েছেন। উল্লেখযোগ্য ক্রিকেটার হলেন— মিচেল স্টার্ক, স্যাম কারান, বেন স্টোকস, ক্রিস গেইল, জফরা আর্চার ও ক্রিস ওকস।

১২১৪ জন ক্রিকেটার নিলামের জন্য নিবন্ধন করেছেন। ২৭০ জন পুরানো, নতুন ৩১২ জন। এই তালিকা দশটি ফ্র্যাঞ্চাইজির কাছে পাঠানো হয়।

২০১৮ সালের পর প্রথম মেগা নিলাম হবে। বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি নতুন স্কোয়াড তৈরির জন্য বড় অঙ্কের অর্থ নিয়ে নিলামে নামবে। পাঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়ল্যাস অনেকটাই নতুন দল গঠন করবে।

আরো পড়ুন : সহজ ম্যাচে কঠিন জয় পেল কুমিল্লা

জনপ্রিয়