আইপিএলে সুযোগ পেয়েও খেলতে পারছেন না তাসকিন

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মার্চ ২১, ২০২২ ৫:৪৮:৪৭ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
মার্ক উডের চোটের সুবাদে আসন্ন আইপিএলে খেলার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জাতীয় দলের খেলা থাকায় এই মুহূর্তে আইপিএল খেলার ছাড়পত্র পাননি তিনি। আপতত জাতীয় দলের হয়েই প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন এই তারকা পেসার।

আজ সোমবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে খবরটি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। বিষয়টি নিয়ে তাসকিনের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

জালাল ইউনুস বলেন, ‘তাসকিনকে লখনৌ সুপার জায়ান্ট নিতে চেয়েছে। সেটা বিসিসিআইয়ের পক্ষ থেকে আমাদের জানিয়েছে। লখনৌ সুপার জায়ান্ট দল থেকেও আমাদের জানিয়েছে। কিন্তু সে এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সফরে আছে। জাতীয় দলের দায়িত্ব এক নম্বরে। এর সঙ্গে অন্য কোনো খেলার তুলনা হয়না। জাতীয় দলে খেলার কারণেই সে আজ এই প্রস্তাব পেয়েছে। তাই আগে জাতীয় দল। আমরা তাকে আমাদের মতামত জানিয়েছি। সে আমাদের মতামত মেনে নিয়েছে। তাকে বলেছি, এই সিরিজটা চালিয়ে যেতে। এবং সে এই সিরিজটা চালিয়ে যাবে।’

বিসিবির এই পরিচালক আরো বলেন, ‘তাসকিন তাদের জানিয়ে দিয়েছে সে খেলবে না, যেতে পারছে না। সে দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশ দলের হয়ে খেলবে। টেস্ট সিরিজ শেষে বাকিটা দেখা যাবে।’

পুরো মৌসুমের জন্যই বাংলাদেশি তারকা তাসকিনকে চাইছে আইপিএলের নতুন দল লখনৌ সুপার জায়ান্ট। এর আগে কখনোই কোনো ফ্র্যাঞ্জাইজি লিগে খেলেননি তাসকিন। এবার আইপিএলের নিলামেও নাম দিয়েছিলেন। কিন্তু, নিলাম টেবিলে তাঁকে নিয়ে কোনো আগ্রহ দেখা যায়নি। হঠাৎ করে মার্ক উডের চোটের আইপিএলের প্রস্তাব পেয়ে গেলেন বাংলাদেশি তারকা।

নিলাম থেকে ইংলিশ তারকা মার্ক উডকে দলে নিয়েছিল লখনৌ সুপার জায়ান্টস। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই চোটে ছিটকে গেলেন তিনি। উডের বিকল্প হিসেবেই তাসকিনকে চেয়েছে লখনৌ।

জানা যায়, এর জন্য নাকি লখনৌ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীর তাসকিনকে ফোনও দিয়েছেন। তবে, জাতীয় দলের খেলা থাকায় এই মুহূর্তে যেতে পারছেন না তাসকিন। কারণ, সামনে জাতীয় দলের টানা খেলা রয়েছে। তা ছাড়া বাংলাদেশ দলের বোলিং বিভাগে অন্যতম মুখ তাসকিন।

আরো পড়ুন : মা-সন্তানেরা হাসপাতালে, দেশে ফিরছেন সাকিব

জনপ্রিয়