আইসিসির ওয়ানডে বর্ষসেরার লড়াইয়ে সাকিব আল হাসান

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ডিসেম্বর ৩০, ২০২১ ৫:০৮:১৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
বাংলাদেশ দল এই বছর দলীয় সাফল্য তেমন না পেলেও ব্যক্তিগত পারফরম্যান্সে বরাবরের মতোই উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। যার জন্য বছর শেষে দারুণ স্বীকৃতি পাওয়ার লড়াইয়ে মনোনায়ন পেয়েছেন তিনি। ২০২১ সালে ওয়ানডেতে আইসিসির বর্ষসেরার মনোনায়ন তালিকায় স্থান পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের সঙ্গে বর্ষসেরার এই তালিকায় আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, প্রোটিয়া তাফকা ইয়ানেমান মালান ও পল স্টার্লিং। আজ বৃহস্পতিবার এক সংবাদ বিবৃতিতে খবরটি জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

২০২১ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ের মধ্যে পারফরম্যান্সের বিচারে আইসিসির অ্যাওয়ার্ডস প্যানেল এই তালিকা তৈরি করেছে।

সেই হিসেবে ২০২১ সালে ওয়ানডে ক্রিকেটে নয় ম্যাচ খেলে ৩৯.৫৭ গড়ে ২৭৭ রান করেছেন সাকিব। পাশাপাশি বল হাতে ১৭.৫২ গড়ে নিয়েছেন ১৭টি উইকেট।

এর আগে টেস্ট ক্রিকেটে ২০২১ সালের আইসিসির বর্ষসেরার জন্য মনোনীত হয়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট, ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে। তিন অভিজ্ঞ তারকার সঙ্গে এই তালিকায় আছেন নিউজিল‍্যান্ডের বোলিং অলরাউন্ডার কাইল জেমিসন।

টি-টোয়েন্টিতে বর্ষসেরার পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ইংল্যান্ডের জস বাটলার, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ, শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা ও পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

আইসিসি জানিয়েছে, আগামী ২৩ ও ২৪ জানুয়ারি পুরুষ ও নারীদের বর্ষসেরা ক্রিকেটারের নাম ঘোষণা করা হবে। সব মিলিয়ে এই বছর ১৩টি ব্যক্তিগত পুরস্কার দেওয়া হবে। অন্য ক্যাটাগরির মনোনীতদের তালিকা আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে।

জনপ্রিয়