আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে কাটার মাস্টার মুস্তাফিজ

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, জানুয়ারি ১৯, ২০২২ ৭:৫৯:৫৬ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
টি-টোয়েন্টি ক্রিকেটে ২০২১ সাল খারাপ কাটেনি মুস্তাফিজুর রহমানের। পুরো বছর জুড়েই বল হাতে দারুণ করেছেন কাটার মাস্টার। যার ফলে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়ে গেলেন বাঁহাতি এই পেসার।

আজ বুধবার নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে সেরা একাদশের নাম ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। সেখানে বাংলাদেশ থেকে একমাত্র মুস্তাফিজই সুযোগ পেয়েছেন। ২০২১ সালে মোট ২০ ম্যাচে ১৭.৩৯ গড়ে ২৮ উইকেট নেন মুস্তাফিজ। তাঁর ইকোনমি রেট ছিল মাত্র ৭.০০।

চমক দেওয়ার ব্যাপার হলো, আইসিসির বছরসেরা টি-টোয়েন্টির একাদশে সুযোগ পাননি কোনো ভারতীয় ক্রিকেটার। বছর জুড়ে দুর্দান্ত করে অনুমিতভাবেই আছেন মোহাম্মদ রিজওয়ান। বছর সেরা একাদশের নেতৃত্বে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। পেস আক্রমণেও আছেন পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি।

ওপেনিংয়ে আছেন ইংলিশ তারকা জস বাটলার। বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার থেকে আছেন মিচেল মার্শ ও জশ হ্যাজেলউড। দক্ষিণ আফ্রিকার থেকে আছেন এইডেন মার্করাম, ডেভিড মিলার ও তাবরাইজ শামসি আছেন। শ্রীলঙ্কার একমাত্র প্রতিনিধি ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ: জস বাটলার (ইংল্যান্ড), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার-পাকিস্তান), বাবর আজম (অধিনায়ক-পাকিস্তান), এইডেন মারক্রাম (দক্ষিণ আফ্রিকা), মিচেল মার্শ (অস্ট্রেলিয়া), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), তাবরাইজ শামসি (দক্ষিণ আফ্রিকা), জস হেইজেলউড (অস্ট্রেলিয়া), ভানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

আরো পড়ুন : অস্ট্রেলিয়ায় আটক হলেন জকোভিচ

জনপ্রিয়