আইসিসির মাসসেরার লড়াইয়ে মুশফিক

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জুন ৬, ২০২২ ৫:০২:৪৯ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন মুশফিকুর রহিম। দুই টেস্টে টানা দুটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স করার সুবাদে আইসিসির মে মাসের সেরা খেলোয়াড় হওয়ার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

আজ সোমবার এক বিবৃতিতে মে মাসের সেরা ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইসিসি। এই তালিকায় মুশফিকের সঙ্গে জায়গা পেয়েছেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুজ ও আসিথা ফার্নান্দো।

নারীদের তালিকায় জায়গা পেয়েছেন পাকিস্তানের তুবা হাসান ও বিসমাহ মারুফ এবং জার্সির ট্রিনিটি স্মিথ।

গত বছরও মে মাসের সেরাদের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছিলেন মুশফিক। সেবার জায়গা পেয়েই ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’- এর স্বীকৃতি পেয়েছিলেন তিনি। এবার শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুজ ও আসিথা ফার্নান্দোকে টপকে সেরা হতে পারেন কি না সেটাই দেখার।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে হারে বাংলাদেশ। এর মধ্যে প্রথমটিতে চট্টগ্রামে ড্র করে। মিরপুর শেরেবাংলায় দ্বিতীয়টিতে হেরে যায়। তবে দল হারলেও দুই ম্যাচেই উজ্জ্বল ছিলেন মুশফিক। চট্টগ্রাম টেস্টে তিনি খেলেন ১০৫ রানের ইনিংস। ওই রান করার পথেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে গড়েন ৫ হাজার টেস্ট রানের কীর্তি গড়েন মুশফিক।

এরপর ঢাকা টেস্টেও দল যখন ২৪ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে তখন লিটন দাসকে নিয়ে হাল ধরেন মুশফিক। চরম বিপদে তখন ব্যাট হাতে ১৭৫ রানের অতিমানবীয় ইনিংস উপহার দেন মুশফিক। এই পারফরম্যান্স দিয়েই আইসিসির মাসসেরার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিলেন বাংলাদেশের এই ব্যাটার।

এক মাসের মাঠের পারফরম্যান্স ও সার্বিক অর্জনের বিচারে এই পুরস্কারের সংক্ষিপ্ত তালিকা ঘোষণা করে আইসিসি। এই তালিকা থেকে বিজয়ী নির্বাচনে ভোট দেন ভোটিং অ্যাকাডেমি ও ভক্তরা। ভোটিং অ্যাকাডেমিতে থাকেন প্রবীণ সাংবাদিক, সাবেক খেলোয়াড় ও ব্রডকাস্টাররা। আগামী সোমবার মে মাসের বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

আরও পড়ুন : মেসির পাঁচ, রোনালদোর জোড়া গোল

জনপ্রিয়