আওয়ামী লীগের কোনো বিদেশি প্রভু নেই : ওবায়দুল কাদের

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, আগস্ট ২০, ২০২২ ১০:০০:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
আওয়ামী লীগের বিদেশে বন্ধু আছে, কোনো প্রভু নেই। আমাদের ক্ষমতার উৎস বাংলাদেশের জনগণ বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা বন্ধুত্ব করি আমাদের অতীতে এবং খারাপ সময়ে কে আমাদের সঙ্গে ছিল। এটা আমরা স্মরণ করে বন্ধু করি।

শনিবার (২০ আগস্ট) রাজধানীর বিএমএ অডিটরিয়ামে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশে আ.লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনাদের জেলা-উপজেলা থেকে যোগাযোগ করছে, দরজাটা খুলে দিলে দেখবেন আওয়ামী লীগে যোগদানের লাইন কত বড়। বড় বড় কথা বলবেন না, বড় বড় কথা বললে আসল কথা বেরিয়ে আসবে। একটা মিছিল হলে খোলা মাঠে মারামারি হয়। যে দলে কলহ-কোন্দলে ভরা, কেউ কাউকে মানে না। কারো প্রতি কারো কোনো আস্থা নেই।

এ সময় বিএনপি নেতাদের অহঙ্কার না করার পরামর্শ দিয়ে তিনি আরও বলেন, সারা দুনিয়া এখনও বলে, শেখ হাসিনা জনপ্রিয় নেত্রী। জনপ্রিয়তার প্রমাণ আপনারা বার বার ডাক দিয়েও মাঠে নামাতে পারেননি, ইনশাল্লাহ পারবেনও না। নির্বাচনটা আসুক তখন প্রমাণ পাবেন শেখ হাসিনার জনপ্রিয়তা অপ্রতিরোধ্য, তুঙ্গে। কত উঁচুতে নির্বাচনে টের পাবেন। আমাদের প্রমাণ করতে হবে না।

ওবায়দুল কাদের বলেন, আমাদের দুর্ভাগ্য আমরা যাদের প্রতিপক্ষ ভাবি তারা আমাদের শত্রু ভাবে। পঁচাত্তরের হত্যাকাণ্ডে তাদের দোসররা, এরপর ৩ নভেম্বর। এটা কি প্রতিপক্ষের? না শত্রুর? শত্রুর মতো ব্যবহার তারা আমাদের সঙ্গে করে। কোকোর মৃত্যুর পর প্রধানমন্ত্রী শোকার্ত মাকে স্বান্তনা দিতে ছুটে গেছেন, মুখের ওপর ঘরে দরজা বন্ধ করে দিয়েছে, মূল ফটক বন্ধ করে দিয়েছে। এই দুর্ব্যবহারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পেয়েছেন।

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনের আগে টেলিফোন করেছেন, আসুন গণভবনে ডিনার করুন, আমরা কথাবার্তা বলি। কি দুর্ব্যবহারটা করেছে। বারে বারে দেয়াল তুলছেন আপনারা, সম্পর্কের সেতুটা আপনারাই ধ্বংস করে দিয়েছেন এদেশের রাজনীতিতে।

তিনি বলেন, কিন্তু আমি কারও দয়ায় তো ক্ষমতায় আসিনি। আমার দেশের জনগণ আমাদের সমর্থন করেছে। আল্লাহপাকের অশেষ রহমত আছে সেজন্যই আমরা ক্ষমতায় আছি। ইনশাআল্লাহ ফখরুল সাহেব তাদের সহকর্মীরা জনমতে তলানিতে।

আরও পড়ুন : পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দেশের সার্বভৌমত্বকে প্রশ্নবিদ্ধ করেছে : জিএম কাদের

জনপ্রিয়