দেশি-বিদেশি সব ষড়যন্ত্র রুখে দিতে প্রস্তুত আওয়ামী লীগ : ওবায়দুল কাদের

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জানুয়ারি ১০, ২০২৩ ১১:০৬:১৪ পূর্বাহ্ণ

চলমান বার্তা অনলাইন ডেস্ক:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় আওয়ামী লীগ অনেক বেশি সুসংগঠিত, ।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমণ্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে একথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘১৯৭১ সালে ২৩ বছরের স্বাধিকার আন্দোলন সংগ্রাম আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা পাগল মানুষ লড়াই করে, পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মাসমর্পণের মধ্য দিয়ে আমরা বিজয় অর্জন করি। কিন্তু এই বিজয় ততক্ষণ পূর্ণতা পায়নি, যতক্ষণ না পাকিস্তানের কারাগারে বন্দি বিজয়ের মহানায়ক শেখ মুজিব দেশে ফিরেছেন। তাঁর অনুপস্থিতিতে বিজয় ছিল অসম্পূর্ণ। সেই অসম্পূর্ণ বিজয় পূর্ণতা পেয়েছিল ১৯৭২ সালের আজকের ১০ জানুয়ারিতে।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন একটি আদর্শ রাষ্ট্র। সেই আদর্শ রাষ্ট্র আমাদের অঙ্গিকার। সেই আদর্শ রাষ্ট্র আমরা প্রতিষ্ঠা করব। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়ক ধরে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণ করব। আজকের এই দিনে আমাদের শপথ—আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ, তথা স্মার্ট বাংলাদেশ গড়ার অঙ্গিকার।’

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘১০ ডিসেম্বর তো গেল, আওয়ামী লীগ কী মোকাবিলা করেনি? আজকে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ অতীতের যেকোনো সময়ের অনেক ঐক্যবদ্ধ, অনেক শক্তিশালী। আমরা যেকোনো ধরনের ষড়যন্ত্র, যেকোনো ধরনের আন্দোলনের নামে সহিংসতার সমুচিত জবাব দিতে প্রস্তুত।

আরও পড়ুন : গ্রেপ্তার করে আন্দোলন বন্ধ করা যাবে না : মির্জা ফখরুল

জনপ্রিয়