আগামীকাল জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ভোট গ্রহন

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মে ৪, ২০১৯ ৯:৫০:২০ অপরাহ্ণ
UP Election
ছবি : লিটন

মনোয়ার হোসেন লিটন জলঢাকা নীলফামারী প্রতিনিধিঃ আগামীকাল রবিবার ৫ মে নীলফামারীর জলঢাকায় অবশেষে হাইকোর্টের আদেশে স্থগিত হওয়া উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

আজ শনিবার এ উপলক্ষে বিকেল থেকে উপজেলা নির্বাচন অফিস থেকে প্রিজাইডিং কর্মকর্তারা নির্বাচনী সরঞ্জাম নিয়ে নিজ নিজ কেন্দ্রে চলে যাচ্ছে। এবারের ৫ম উপজেলা পরিষদের নির্বাচনে ২ লাখ ৩৬ হাজার ১শত ৭১জন ভোটার তাদের ভোট প্রদান করবে, ৮৯টি কেন্দ্রে ৮৯জন প্রিজাইডিং, ৫৫৫জন সহকারী প্রিজাইডিং এবং ১হাজার ১ শত ১০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবে। অবাধ ও সুষ্ঠভাবে ভোট গ্রহনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চার স্তরের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

তাছারাও ১৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১২জন পর্যবেক্ষক নির্বাচনী কার্যক্রম মনিটরিং করতে সার্বক্ষণিক মাঠে থাকবে।

উল্লেখ্য গত ১০ মার্চ অনুষ্ঠিত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী যাছাই বাছাইকালে স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুরের মনোনয়ন বাতিল হয়। পরে হাইকোর্টে আপিল করে প্রার্থীতা ফিরে পান তিনি ।

কিন্তু নৌকা মার্কার প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনছার আলী মিন্টু বাহাদুরের হাইকোর্টের আপিলের রায়ের বিরুদ্ধে আপিল করলে গত ৭-ই মার্চ আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ শুনানীর জন্য ১০ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান পদের ভোট গ্রহন ৬ সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করে।

পরে স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর পুর্নাঙ্গ শুনানি করলে তা ৮ এপ্রিল ফিরে পায়। এরই প্রেক্ষিতে আগামীকাল ৫ মে জলঢাকা উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা উজ্বল হোসেন জানান, উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগীতায় নির্বাচন অবাধ সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনে আমরা সব ধরনের প্রস্তুতি গ্রহন করেছি। নির্বাচনে দুইজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোকাবেলা করছে।

নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনছার আলী মিন্টু এবং চিংড়ি মাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর।

আরও পড়ুন :বিপদ কেটেছে মোংলার: ঘূর্ণিঝড় ফনী’র আতঙ্কে নির্ঘূম রাত কেটেছে উপকুলবাসীর

কোনাবাড়ীতে এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়