আগামী বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে বাংলাদেশ : মাশরাফি

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, মার্চ ২৭, ২০২২ ৫:৪০:৩৪ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
সাম্প্রতিক সময়ে ওয়ানডে ক্রিকেটে দারুণ সব সাফল্য পাচ্ছে বাংলাদেশ। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জিতে ইতিহাস গড়েছে লাল-সবুজের দল। বর্তমান বাংলাদেশ ওয়ানডে দলকে নিয়ে আশাবাদের কথা শুনিয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। আগামী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনালে খেলতে পারে, তবে বিশ্বকাপ জেতা ভাগ্যের ব্যাপার বলে মনে করেন নড়াইল এক্সপ্রেস।

আজ রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের মাশরাফী বলেন, ‘যেহেতু ভারতে খেলা। এখনো দেড় বছর বাকি। এর আগে অনেক ম্যাচ আছে, সিরিজ আছে। সেগুলো ভালোভাবে শেষ করতে হবে। গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্বকাপের আগে ফর্মে থাকা ও সুস্থ থাকাও জরুরি। বিশ্বকাপ জয়ের জন্য ভাগ্য প্রয়োজন। শুধু ভালো খেললে বিশ্বকাপ জয় করা যায় না। তবে আমার বিশ্বাস এই দল সেমিফাইনাল পর্যন্ত উঠবে।’

বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক আরও বলেন, ‘একটা দল যখন ভালো খেলা শুরু করে, তখন কিছু দুর্বল জায়গাও থাকে। এই ওয়ানডে দল ২০১৫ সাল থেকেই ভালো খেলছে। সামনে খুব ভালো সুযোগ। দ্বিপাক্ষিক সিরিজ আছে, বিশ্বকাপও আছে।’

আগামী বছর ভারতে বসছে ওয়ানডে বিশ্বকাপ। আসরে ১০টি দল অংশ নেবে। আয়োজক দেশ হিসেবে সরাসরি বিশ্বকাপ খেলবে ভারত। বাকি সাতটি দল আসবে সুপার লিগ থেকে।

সুপার লিগে বাংলাদেশ এখন পর্যন্ত ছয়টি সিরিজ খেলেছে। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০, শ্রীলঙ্কা ও আফগানিস্তানকে ২-১ ব্যবধানে হারায়। দেশের বাইরে জিম্বাবুয়েকে ৩-০ এবং দক্ষিণ আফ্রিকাকে ২-১ ব্যবধানে হারায় টাইগাররা। তবে নিউজিল্যান্ডের কাছে ৩-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। তাই আসরে ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বাংলাদেশ।

আরো পড়ুন : বাংলাদেশের শীর্ষস্থান আরও শক্ত হলো

জনপ্রিয়