আগামী ১০ জুলাই শুরু হচ্ছে আইপিডিসি’র রাইট শেয়ারের আবেদন

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, জুন ৯, ২০১৯ ১২:১৭:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক: আগামী ১০ জুলাই শুরু হচ্ছে আইপিডিসি’র রাইট শেয়ারের আবেদন।  চলবে ৩১ জুলাই পর্যন্ত। আর এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ জুন, ২০১৮। এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৮৮তম সভায় এ কোম্পানির রাইট শেয়ারের মাধ্যমে টাকা উত্তোলনের অনুমোদন পায়।

সূত্র মতে, কোম্পানিটি ১আর ২ অনুপাতে অর্থাৎ দুইটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ারের মাধ্যমে ১১ কোটি ৭৮ লাখ ৬ হাজার ৮৪০টি শেয়ার ছেড়ে শেয়ারবাজার থেকে ১৪১ কোটি ৩৬ লাখ ৮২ হাজার ৮০ টাকা উত্তোলন করবে। এজন্য ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ২ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১২ টাকা।

চলমান বার্তার অন্যান্য খবর >>

মাতৃত্বকালীন ছুটির পরও উদ্বিগ্ন কর্মজীবী মায়েরা

মহাকাশে পর্যটক পাঠাবে নাসা

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিনেমায় ডব্লিউডব্লিউই কিংবদন্তী জন সিনা

রাইট শেয়ার ছেড়ে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি মূলধনের পর্যাপ্ততা পূরণ তথা মূলধনের ভিত্তি শক্তিশালীকরণ করবে এবং কোম্পানির বিনিয়োগ কার্যক্রম রিটেইল লোন, এসএমই লোন ও করপোরেট লোন ইত্যাদি বৃদ্ধি পাবে।

উল্লেখ্য, উত্তোলিত টাকার মধ্যে সরকারসহ উদ্যোক্তা ও পরিচালকগণের অংশ ৮৭.৪৮ কোটি টাকা (৬১.৮৭ শতাংশ), প্রাতিষ্ঠানিক অংশ ৩৫.৯০ কোটি টাকা (২৫.৪০ শতাংশ) এবং অন্যান্য শেয়ারহোল্ডারদের অংশ ১৭.৯৯ কোটি টাকা (১২.৭৩ শতাংশ)।

রাইট শেয়ার তথ্য অনুযায়ী ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.২০ টাকা এবং শেয়ারপ্রতি মুনাফা হয়েছে (ইপিএস) ২.০৬ টাকা। উল্লেখ্য, এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে।

আরও পড়ুন :

দর্শনায় পূর্ণাঙ্গ স্থলবন্দর চালু হতে পারে

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়