আটোয়ারীতে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, মে ১২, ২০২২ ৫:০৬:১৩ অপরাহ্ণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি:
“নার্সিং এ বিনিয়োগ করুন এবং বিশ^ব্যাপী স্বাস্থ্য সুরক্ষার অধিকারকে সম্মান করুন” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন করা হয়েছে।

আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল নার্স এবং মিডওয়াইফ—এর আয়োজনে দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১২ মে) বেলা ১১টার দিকে র‌্যালী , আলোচনা সভা ও কেক কেটে দিবসের কর্মসুচি পালন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.মোঃ হুমায়ুন কবীর।

নার্স বিউটি বেগমের সঞ্চালনায় দিবসটির উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিওলজি) ডা. মোঃ শামসুল হুদা।

আরো বক্তব্য রাখেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. সানোয়ার হুদা সাধন, সিনিয়র নার্স পূর্ণিমা মন্ডল, নার্স রঞ্জুয়ারা বেগম, নার্স জয়া রাণী রায়, আটোয়ারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, আটোয়ারী প্রেসক্লাবের সম্পাদক এ.রায়হান চৌধুরী প্রমুখ।

সভাপতি বক্তব্যে বলেন, ১২ মে আন্তর্জাতিক নার্স দিবস। আধুনিক নার্সিং পেশার রুপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন উপলক্ষে প্রতিবছর বিশ্বব্যাপি এ তারিখে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন করা হয়। মানবসেবায় অনন্য দায়িত্ব পালনকারী নার্সদের স্বীকৃতি ও সম্মান প্রদর্শনে বিশ্বের অন্যান্য দেশের মতো বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে বাংলাদেশেও দিবসটি উদযাপন করা হচ্ছে।

বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) ১৯৭৪ সাল থেকে বাংলাদেশে দিবসটি পালন করে আসছে।

অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা—কর্মচারী, কর্মরত সকল নার্স সহ গণমাধ্যমকমীর্গণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : আটোয়ারীতে বাড়তি ভাড়া আদায়ের অপরাধে হানিফ পরিবহনকে অর্থদণ্ড

জনপ্রিয়