আটোয়ারীতে একাডেমিক ভবন উদ্বোধন ও আইসিটি ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জানুয়ারি ৩, ২০২২ ৯:২৩:০৬ অপরাহ্ণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
পঞ্চগড়ের আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজের ৪তলা ভিত বিশিষ্ট নব নির্মিত একতলা ভবনের শুভ উদ্বোধন এবং একই সঙ্গে ওই কলেজের ৪তলা বিশিষ্ট আইসিটি ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) দুপুরে প্রধান অতিথি হিসেবে পঞ্চগড়—১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজে উপস্থিত থেকে ফলক উম্মোচন করে ৪তলা বিশিষ্ট আইসিটি ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন। একই সাথে ওই কলেজের ৪তলা ভিত বিশিষ্ট নব নির্মিত ১তলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে কলেজের শিক্ষক— শিক্ষার্থী ,অভিভাবক ও শুভাকাঙ্খীদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এত সভাপতিত্ব করেন কলেজের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। প্রধান অতিথি তার বক্তব্যে নারী শিক্ষার গুরুত্ব ও নারী উন্নয়নের কথা তুলে ধরেন এবং শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরামর্শমূলক বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর পঞ্চগড়ের নির্বাহী প্রকৌশলী দীপক কুমার মন্ডল, সহকারী প্রকৌশলী মোঃ জিল্লুর রহমান, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ এ.কে.এম মেহেদী হাসান।

স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ এম.এ মান্নান। অনুষ্ঠানে কলেজের শিক্ষক—শিক্ষার্থী, অভিভাবক, সুধিজন, জনপ্রতিনিধি সহ গণমাধ্যমকমীর্গণ উপস্থিত ছিলেন। নির্ভরযোগ্য তথ্যমতে জানাগেছে, “অনুন্নয়ন রাজস্ব বাজেটের আওতায় অনাবাসিক ভবন নির্মাণ/ সম্প্রসারণ ” শীর্ষক প্রকল্পের আওতায় আইসিটি ভবনের অনুমোদিত ব্যয় ধরা হয়েছে ২, ৪৪, ৬২,৪৯১/৪৬ টাকা এবং একাডেমিক ভবনের অনুমোদিত ব্যয় ধরা হয়েছে ৮০,৭৫০০০.০০ টাকা ।

জানা গেছে একই দিনে উপজেলার বলরামপুর উচ্চ বিদ্যালয়ের একডেমিক ভবন এবং বিকেলে গাছবাড়ী উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ৪তলা একাডেমিক ভবন ও ডাংগীর হাট উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের পঞ্চগড়—১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান।

জনপ্রিয়