আটোয়ারীতে জাতীয় ভোটার দিবস উদযাপন

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, মার্চ ২, ২০২২ ৫:৫৭:৩৯ অপরাহ্ণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
“মুজিববর্ষের অঙ্গিকার, রক্ষা করব ভোটাধিকার” স্লোগান নিয়ে সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতেও ৪র্থ জাতীয় ভোটার দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে বুধবার (২ মার্চ) সকালে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ সহিদুল আলমের সঞ্চালনায় প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা কৃষি অফিসার নুরজাহান খাতুন,ওসি (তদন্ত) দুলাল উদ্দীন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম প্রমুখ। শান্তির প্রতিক কবুতর অবমুক্ত করণের মাধ্যমে দিবসের সুচনা করা হয়।

পরে নতুন ভোটারদের মাঝে জাতীয় পরিচয় পত্রের স্মার্ট কার্ড বিতরণ করা হয়। এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলা নির্বাচন অফিসের কর্মকর্তা—কর্মচারী সহ গণমাধ্যমকমীর্গণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৮ সালের এপ্রিল মাসে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ‘গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে’ প্রতিবছরের ১ মার্চকে জাতীয় ভোটার দিবস হিসেবে উদযাপন করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সরকার। এক বছর ভোটার দিবস পালনের পরে এই তারিখ পরিবর্তন করে ২ মার্চ করা হয়।

আরো পড়ুন : আটোয়ারীতে জাতীয় বীমা দিবস উদযাপন

জনপ্রিয়