প্রধান শিক্ষকের বিরুদ্ধে সভাপতির স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের অভিযোগ

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২ ৫:২২:৫৭ অপরাহ্ণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি :
পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ৪৭নং সোনাপাতিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সভাপতির স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। এব্যাপারে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শের আলী- পঞ্চগড় জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে প্রধান শিক্ষকের অনিয়ম ও স্বেচ্ছাচারিতার ফিরিস্তি উল্লেখ করে পৃথক পৃথক লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহিম গাজী বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী মোঃ আফতাবর রহমানের সহায়তায় সভাপতির স্বাক্ষর জাল করে সোনালী ব্যাংক, আটোয়ারী শাখা হতে ৬টি চেকের মাধ্যমে ১ লক্ষ ৫৪ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম এর সাথে কথা বললে তিনি জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির স্বাক্ষরিত একটি অভিযোগ পেয়েছি। এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হুসেনকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ছাইফুল আলম বলেন, এ সম্পর্কিত একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে দ্রুত প্রয়োজনীয় ব্যস্থা গ্রহণ করা হবে। তিনি আরো জানান, প্রাথমিক বিদ্যালয় সমুহের অনুকুলে স্লিপ, ওয়াশ ব্লক ও ক্ষুদ্র মেরামত সহ বিভিন্ন ফান্ডে সরকারি অনুদান প্রাপ্ত হয়। ওই অনুদানের টাকা আমরা স্ব- স্ব বিদ্যালয়ের ব্যাংক একাউন্টে প্রেরণ করি। পরবতীর্তে বিদ্যালয়ের দৃশ্যমান উন্নয়নমূলক কাজ করে ম্যানেজিং কমিটির সভায় রেজুলেশন করে সভাপতি ও প্রধান শিক্ষকের যৌথ স্বাক্ষরে ব্যাংক একাউন্ট হতে টাকা উত্তোলন সাপেক্ষে ব্যয়ভার সমন্বয় করার নিয়ম রয়েছে।

প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহিম গাজীর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি সাংবাদিক পরিচয় পাওয়ার সাথে সাথে কথা না বলার অজুহাতে ফোন কেটে দিয়ে মোবাইল ফোনটি বন্ধ রাখেন।

বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী মোঃ আফতাবর রহমান জানান, প্রধান শিক্ষক আমাকে চেক দিয়েছে, আমি ব্যাংক থেকে টাকা উত্তোলন করে প্রধান শিক্ষক স্যারকে দিয়েছি। জাল স্বাক্ষরের ব্যাপারে আমি কিছু জানিনা।

এদিকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শের আলী জানান, মহামারী কোভিড-১৯ এর কারণে দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকার সুবাদে ম্যানেজিং কমিটির কোন রকম মাসিক সভা না করে, এমনকি কমিটির কোন সদস্যকে না জানিয়ে প্রধান শিক্ষক বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী মোঃ আফতাবর রহমানের সহায়তায় আমার স্বাক্ষর জাল করে সোনালী ব্যাংক আটোয়ারী শাখায় সভাপতি ও প্রধান শিক্ষকের স্বাক্ষরে পরিচালিত সঞ্চয়ী হিসাব নম্বর—১৯০২১০০০০০৮২৪২ হতে বিভিন্ন সময়ে ৬টি চেকের মাধ্যমে মোট ১লক্ষ ৫৪ হাজার টাকা উত্তোলন করে সম্পুর্ণ টাকা আত্মসাৎ করেছেন।

আরো পড়ুন : আটোয়ারীতে শীতার্ত মানুষের জন্য ক্রিয়েটিভ ক্লাবের উষ্ণ ভালোবাসা

 

জনপ্রিয়