আটোয়ারীতে শিক্ষক বরখাস্তের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মে ১৪, ২০২২ ৮:৪৭:২০ অপরাহ্ণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়ের মৌলভী শিক্ষক মোঃ মোস্তফা কামালকে সাময়িক বরখাস্ত করার প্রতিবাদে ওই বিদ্যালয়ের ছাত্রীরা বিক্ষোভ মিছিল করেছে।

শনিবার (১৪ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন স্লোগান দিয়ে মৌলভী শিক্ষকের বিরুদ্ধে অন্যায়ভাবে বরখাস্তের আদেশ প্রত্যাহার ও প্রধান শিক্ষকের বিচার দাবীতে বিদ্যালয় প্রাঙ্গণে ক্লাস বর্জন সহ বিক্ষোভ মিছিল করে ছাত্রীরা। পরে কিছু অভিভাবক সহ ছাত্রীরা বিক্ষোভ মিছিল নিয়ে প্রায় সাড়ে ৪ কি.মি.রাস্তা পায়ে হেঁটে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে অবস্থান নেয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম ছাত্রীদের কাছ থেকে তাদের দাবী সমুহ মনযোগ সহকারে শুনেন ।

উপজেলা নির্বাহী অফিসার ছাত্রীদের নিকট থেকে লিখিত আবেদন আহবান করেন। তিনি বলেন, লিখিত আবেদন পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি সকল ছাত্রীদেরকে ক্লাসে ফিরে যাওয়ার পরামর্শ দেন। ইউএনও’র আশ্বাস পেয়ে ছাত্রীরা ফিরে যায়।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্থানীয় জনপ্রতিনিধিদের সামনে বলেছেন, মৌলভী শিক্ষক ১ মিনিট দেরীতে বিদ্যালয়ে উপস্থিত হলে তাকে হাজিরা খাতায় অনুপস্থিত দেখাব আর অন্য শিক্ষক ১ঘন্টা দেরী আসলেও হাজিরা খাতায় স্বাক্ষর করবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধান শিক্ষক বলেন, মৌলভী শিক্ষকের প্রতি আমার ব্যক্তিগত কোন বিরোধ নেই।

ছাত্রীরা গত বৃহস্পতিবার (১২ মে) মৌলভী শিক্ষক বরখাস্তের প্রতিবাদে ঘন্টাব্যাপী বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছিল। স্থানীয় জনপ্রতিনিধির আশ্বাসে সেদিন বিক্ষোভ বন্ধ হয়।

আরও পড়ুন : আটোয়ারীতে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন

সর্বশেষ

জনপ্রিয়