শিরোনাম

আটোয়ারীতে সুশীল সমাজের মানববন্ধন

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, জানুয়ারি ১৩, ২০২২ ৮:১৭:১৭ অপরাহ্ণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি
পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ফকিরগঞ্জ বাজারে পানি নিস্কাশনের ড্রেন নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন এবং আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দেওয়াল ঘেঁষে অবৈধভাবে দোকান ঘর নির্মাণ কাজ বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে।

আটোয়ারীর সুশীল সমাজের আয়োজনে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বেলা ১১ টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উপজেলার প্রাণ কেন্দ্র ফকিরগঞ্জ বাজারের চৌরাস্তায় এ কর্মসুচি পালন করা হয়।

কর্মসুচিতে বক্তব্য রাখেন আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফজলুল করিম, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গরেষণা বিষয়ক সম্পাদক কামরুজ্জামান গোলাপ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, সাবেক ডেপুটি কমান্ডার শেখ নুরুল ইসলাম, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুশ, গুঞ্জরমারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা আঃ লীগের প্রচার সম্পাদক ওয়াজেদ আলী, উপজেলা ক্রীড়া সম্পাদক ও উপজেলা আঃ লীগের দপ্তর সম্পাদক মিজানুর রহমান, বিএনপি নেতা মতিয়ার রহমান, বণিক সমিতির সভাপতি ও উপজেলা হিন্দু—বৌদ্ধ—খৃষ্টাল ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কমলেশ চন্দ্র ঘোষ, বণিক সমিতির সাধারণ সম্পাদক ও উপজেলা আঃ লীগের যুব ও ক্রীড়া সম্পাদক জামিলুর রেজা মানিক প্রমুখ।

বক্তারা বলেন, বর্ষার সময় ফকিরগঞ্জ বাজারে হাঁটু পরিমান পানি জমে থাকে। খরার সময় হোটেল রেস্তোরার পানি রাস্তায় জমে থাকে। এতে বাজারের ক্রেতা—বিক্রেতা সহ পথচারীরা চরম দুর্ভেগের সম্মুখিন হয়। ড্রেন নির্মাণের জন্য সরকার প্রায় দুই বছর আগে এক কোটি ৫৬ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। প্রায় দুই মাস আগে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। বাজারের উপর দিয়ে ড্রেন নির্মাণের জন্য মাটি খনন করাও হয়েছে। কাজ শুরু হতে না হতেই নির্মাণ কাজ অজ্ঞাত কারণে বন্ধ করে দেওয়া হলো। ড্রেন না থেকে যে দুর্ভোগ পোহাতে হয়েছিল ড্রেন নির্মাণের জন্য গর্ত খনন করে দুর্ভোগ আরো বেড়ে দেওয়া হয়েছে।

উপজেলার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, আদর্শ মহিলা ডিগ্রী কলেজ, মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজ, বি.এম কলেজ, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, আটোয়ারী কিন্ডার গার্টেন সহ আরো বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক—শিক্ষাথী, পথচারী, বাজারের ক্রেতা –বিক্রেতা সহ ছোট—বড় যানবাহন খনন করা ড্রেনের পাশ দিয়ে ঝুকি নিয়ে চলাচল করছে। এমনকি বিভিন্ন দোকানের সামনে ড্রেন খনন করে রাখায় ব্যবসা প্রতিষ্ঠানগুলো ঝুকি নিয়ে ব্যবসা চালাচ্ছে।

বক্তরা আরো বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দেওয়াল ঘেঁষে অবৈধ স্থাপনা তৈরী হচ্ছে। একটি স্বার্থন্বেশী মহল নিজের পকেট ভারী করে অবৈধ স্থাপনা গড়ছে। এতে হাসপাতালের রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হবে। বক্তারা বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, গ্রাম হবে শহর। যখন উন্নয়নের অগ্রযাত্রায় দেশ চলছে, ঠিক সেই মুহুর্তে আটোয়ারীতে উন্নয়নের কাজে বাধা সৃষ্টি হচ্ছে। আগামী সাত দিনের মধ্যে ড্রেন নির্মাণ কাজ শুরু ও হাসপাতালের দেওয়াল ঘেঁষা অবৈধ স্থাপনা উচ্ছেদের ব্যবস্থা না করলে আগামীতে আরো কঠোর আন্দোলনের হুসিয়ারী দেন সুশীল সমাজের বক্তারা।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধন অনুষ্ঠানে সুশীল সমাজের সাথে বীর মুক্তিযোদ্ধা, বিডি ক্লিন সংগঠনের সদস্যবৃন্দ, ব্যবসায়ী, রাজনৈতিক ব্যক্তিত্ব সহ গণমাধ্যমকমীর্গণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

জনপ্রিয়