আটোয়ারীতে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, আগস্ট ১৫, ২০২২ ১০:৪৪:৪০ অপরাহ্ণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি ঃ
সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মসুচির মধ্যে ছিল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান সমুহে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন,কালোব্যাজ ধারণ, শিশু শ্রেণি হতে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ৬ষ্ঠ হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা , প্রতিযোগিতায় উত্তীর্ণদের মাঝে পুরস্কার বিতরণ, অধিদপ্তরের চেক বিতরণ ও ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও প্রার্থনা ছিল অন্যতম।

সকালে উপজেলা পরিষদ চত্ত¡রে বঙ্গবন্ধুর ম্যুরালে প্রথম পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে দিনব্যাপী কর্মসুচির শুভ সুচনা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম। পরে ক্রমান্বয়ে আটোয়ারী থানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস, আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, যুব লীগ, ছাত্র লীগ, কৃষক লীগ, স্বেচ্ছা সেবক লীগ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান , রাজনৈতিক ও সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। অন্যান্য কর্মসুচি উপজেলা পরিষদ অডিটোরিয়মে অনুষ্ঠিত হয়। এখানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। অনুষ্ঠানে উপজেলা পরিষদ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, বীর মুক্তিযোদ্ধগণ সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের কর্মসুচির মধ্যে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত ও দলীয় পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, শোক র‌্যালি, বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী, আলোচনা ও মিলাদ মাহফিল ছিল অন্যতম। উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভাটি আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের তাৎপর্য বর্ণনা করে প্রধান অতিথির বক্তব্য রাখেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ মোঃ মজাহারুল হক প্রধান। উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সকল কর্মসুচিতে উপজেলা আওয়ামী লীগ সহ সকল অংগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।

এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানগুলো স্ব-স্ব উদ্যোগে পৃথক পৃথকভাবে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন।

আরও পড়ুন :বোদায় পরিমাপে কম পেট্রোল দেয়ায় ৩৫ হাজার টাকা জরিমানা

জনপ্রিয়