আদালতের নতুন সময়সূচি নির্ধারণ

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, আগস্ট ২৩, ২০২২ ৭:২০:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সারা দেশে আদালত পরিচালনার নতুন সূচি নির্ধারণ করেছে ফুলকোর্ট সভা।

নতুন সময়সূচি অনুযায়ী, হাইকোর্ট বিভাগে বিচারকাজ চলবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল পৌনে ৩টা পর্যন্ত। মাঝে থাকবে এক ঘণ্টার বিরতি।বৃহস্পতিবার থেকে নতুন সময় সূচি কার্যকর হবে।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সভাপতিত্বে ফুলকোর্ট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা অংশ নেন।

নতুন সময়ে দেশের নিম্ন আদালতে বিচারকাজ সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে মাঝে এক ঘণ্টার বিরতি দিয়ে বিকেল পৌনে ৩টা পর্যন্ত চলবে।

প্রসঙ্গত, জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ের জন্য সারা দেশের সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের সময়সূচিতে পরিবর্তন এনে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

সোমবার (২২ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকার আগামী ২৪ আগস্ট (বুধবার) থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অফিস চলবে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি।

এতে বলা হয়, জরুরি পরিষেবাসমূহ নতুন অফিস সময়সূচির আওতাবহির্ভূত থাকবে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সময়সূচি সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা বিভাগ নির্ধারণ করবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ব্যাংক, বিমা, অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের দাপ্তরিক সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। উল্লেখ্য, এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আরও পড়ুন : ব্যাংক ও সরকারি অফিসের নতুন সময়সূচি প্রকাশ

জনপ্রিয়