আদালতে সাক্ষ্য দিলেন জয়

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, নভেম্বর ১৩, ২০২২ ৬:০৭:২৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
সাংবাদিক শফিক রেহমানের বিরুদ্ধে হত্যা ও ষড়যন্ত্রের মামলায় সাক্ষ্য দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তাঁর তথ্য ও যোগাযোগপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আজ রোববার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালতে এই সাক্ষ্য দেন তিনি।

আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক কাজী নজিব উল্লাহ হিরু গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ বিকেল ৩টা ১৭ মিনিটে সজীব ওয়াজেদ জয় হাজির হন। এরপরে তিনি আদালতে সাক্ষ্য দেন। বিকেল ৪টায় তিনি সাক্ষ্য দিয়ে আদালত হতে বের হয়ে চলে যান। এছাড়া মামলায় ১৫ জন সাক্ষীর মধ্যে সজীব ওয়াজেদ জয়সহ ১০ জনের সাক্ষ্য শেষ হয়েছে।

২০১৬ সালের ১৪ ডিসেম্বর শফিক রেহমান তাঁর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদিন মেজবাহর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

মামলার এজাহার হতে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের যেকোনো সময় বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপির নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চ পর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহর এবং যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় একত্রিত হন। তারা পরস্পর যোগসাজশে জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন।

পরে ২০১৫ সালের ৩ আগস্ট পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ফজলুর রহমান বাদী হয়ে পল্টন মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন, যা পরবর্তী সময়ে মামলায় রূপান্তরিত হয়। এ মামলায় ২০১৬ সালের ১৬ এপ্রিল শফিক রেহমানকে আটক করা হয়। অন্যদিকে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান এ মামলায় জামিনে রয়েছেন।

আরও পড়ুন :ঢাকায় খুন হতে পারেন ফারদিন : ডিবি

জনপ্রিয়