শিরোনাম

আফগানিস্তানের অধিনায়ক বদল নিয়ে খেলোয়ারদের তীব্র প্রতিবাদ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, এপ্রিল ৬, ২০১৯ ৪:৪৯:৩৫ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক:
বিশ্বকাপ শুরু হতে আর দুই মাসও বাকি নেই। অথচ এমন সময় অধিনায়ক পরিবর্তন করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বোর্ডের এমন সিদ্ধান্তে তীব্র প্রতিবাদ জানিয়েছেন দলের অন্যতম দুই তারকা ক্রিকেটার রশিদ খান ও মোহাম্মদ নবী।

আফগানিস্তান ক্রিকেট দলের তিন ফরম্যাটেই অধিনায়ক ছিলেন আসগর আফগান। তাকে সরিয়ে তিন সংস্করণে নতুন তিনজনকে দায়িত্ব দেয়া হয়েছে। টেস্টে রহমত শাহ, ওয়ানডেতে গুলবাদিন নাইব আর টি-টোয়েন্টিতে রশিদ খান।

চার বছর আগে মোহাম্মদ নবীকে সরিয়ে অধিনায়কের দায়িত্ব দেয়া হয় আসগর আফগানকে। তার নেতৃত্বে দুর্দান্ত পারফর্ম করছিল আফগানিস্তান। অথচ বিশ্বকাপের আগে অভিজ্ঞ আসগরকে সরিয়ে ওয়ানডে দলের দায়িত্ব দেয়া হয়েছে গুলবাদিন নাইবকে। বোর্ডের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না রশিদ খান ও নবীরা।

মোহাম্মদ নবী নিজের ভেরিফায়েড পেজ টুইটারে লেখেন, ‘দলের একজন সিনিয়র সদস্য হিসেবে এবং আফগান ক্রিকেটের উত্থানের একজন স্বাক্ষী হিসেবে আমি মনে করি না, বিশ্বকাপের আগে অধিনায়ক বদলের সঠিক সময় এটি। আসগরের নেতৃত্বে দল দারুণ খেলছে। ব্যক্তিগতভাবে আমি মনে করি, আমাদের নেতৃত্ব দেওয়ার জন্য সেই উপযুক্ত।’

মোহাম্মদ নবীর টুইটে রি টুইট করে রশিদ খান লেখেন, ‘নির্বাচকদের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, আমি তাদের সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করছি, কারণ এটি দায়িত্বজ্ঞানহীন ও পক্ষপাতদুষ্ট সিদ্ধান্ত। বিশ্বকাপ যেহেতু খুব কাছেই, আসগর আফগানই আমাদের নেতৃত্বে থাকা উচিত। দলের সাফল্যে তার নেতৃত্বের অবদান অনেক বেশি। বিশ্বকাপের মতো বড় আসরের মাত্র মাস দুয়েক আগে নেতৃত্বের বদল দলে অনিশ্চয়তা সৃষ্টি করবে ও দলের মনোবলে প্রভাব ফেলবে।’

আর এই দুই ক্রিকেট তারকা টুইটে ট্যাগ করেছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি, দেশটির প্রধান নির্বাহী আব্দুল্লাহ আব্দুল্লাহ ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হামদুল্লাহ মহিবকে। পরিস্থিতির গুরুত্ব ফুটে উঠছে এতেই। তারা কামনা করেছেন রাষ্ট্রের শীর্ষ ব্যক্তিদের হস্তক্ষেপ।

আরও পড়ুন: ১২ ঘণ্টার মধ্যে দুই দেশের দুই ম্যাচে ১০ উইকেট নিলেন মালিঙ্গা

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়