আফগানিস্তানের বিরুদ্ধে বড় জয় ইংল্যান্ডের

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, জুন ১৯, ২০১৯ ৯:১১:৪৩ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক:
আফগানিস্তানের বিরুদ্ধে বড় ও সহজ পেয়েছে ইংল্যান্ড। জয়ের জন্য তাদের সামনে লক্ষ্য ৩৯৮ রান। অনেকটা অসম্ভব লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে আফগান ব্যাটসম্যানরা সামর্থ্যের সেরাটা দিয়ে চেষ্টা করেছে হারের ব্যবধান কমাতে। তারপরও ১৫০ রানের বড় ব্যবধানে হেরেছে তারা।

ইংল্যান্ডের করা ৩৯৭ রানের জবাবে আফগানিস্তান করেছে ২৪৭ রান। এটি তাদের টানা পঞ্চম হার। আর ইংল্যান্ড পঞ্চম ম্যাচে চতুর্থ জয়ে আট পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে।

চলমান বার্তার অন্যান্য খবর>>

মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে ধ্বংসের নির্দেশ আদালতের

নির্বাচিত সরকারকে অবৈধ বলা হাস্যকর : ওবায়দুল কাদের

একনেকে ৮০৫৩ কোটি টাকার ১১ প্রকল্পের অনুমোদন

মাশরাফি-সাকিব-লিটনের সাথে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী

আদালত কক্ষে মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মোরসি

তবে এই ম্যাচে আফগানিস্তান হারলেও ব্যাটসম্যানরা কিছুটা দৃঢ়তা দেখিয়েছে। হাশমতুল্লাহ শহীদি ১০০ বলে ৭৬ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। এ ছাড়া রহমত শাহ ৪৬ ও আসগর আফগান ৪৪ রান করেন।

আদিল রশিদ ৬৬ এবং আর্চার ৫২ রানে তিনটি করে উইকেট নিয়ে আফগানদের জয়ে বড় বাধা হন।

ওল্ড ট্র্যাফোর্ডের এই ম্যাচে ৫০ ওভার শেষে ইংল্যান্ডের রান ছয় উইকেটে ৩৯৭। ইনিংসে ২৫টি ছক্কা মারে ইংলিশ ব্যাটসম্যানরা। যার ১৭টিই মরগানের। ওয়ানডে ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড এটি। ৭১ বলে ১৪৮ রান করে আউট হন মরগান।

টস জিতে ব্যাটিং নিয়ে শুরুটা ধীরেসুস্থেই করে ইংল্যান্ড। বেয়ারস্টো ৯৯ বলে ৯০ রান করে আউট হন। পরে রুটের সঙ্গে জুটি গড়েন মরগান। শুরুতে মরগান দেখে শুনে খেলেন। পরে হাত খুলে মারতে থাকেন তিনি। ওল্ড ট্রাফোর্ডে নামান ছক্কার বৃষ্টি। একে একে ১৭টি ছক্কা মারেন তিনি। ১৪৮ রানে গুলবদিনের বলে আউট হন তিনি। রুট করেন ৮২ বলে ৮৮ রান।

রুট ও মরগান বিদায় নিলে বাটলার ও স্টোকসও দ্রুত বিদায় নেন। তাতে রানের গতি থামেনি। মইন আলী শেষ ঝড়টা নিয়ে এলেন । নয় বলে করেছেন ৩১; যার মধ্যে ছক্কা ছিল চারটি।

ঝড়ের বেশিরভাগটা গেল স্পিনার রশিদ খানের ওপর দিয়ে। নয় ওভারে দিয়েছেন ১১০ রান। যার মধ্যে ছক্কা ছিল ১১টি। অন্য বোলারদের ওপরও দারুণভাবে চড়াও হন ইংলিশ ব্যাটসম্যানরা।

ইংল্যান্ড এরই মধ্যে চার ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়েছে। তাদের একমাত্র পরাজয় আসে পাকিস্তানের বিপক্ষে ১৪ রানে।

আরও পড়ুন :

বিশ্বকাপে সেরার লড়াইয়ে এগিয়ে সাকিব

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়