আমরা শান্তিতে বিশ্বাস করি : প্রধানমন্ত্রী

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, মার্চ ১৬, ২০২২ ১:২৪:০৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
যুদ্ধে নয়, বাংলাদেশ শান্তিতে বিশ্বাসী উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যদি কেউ আক্রমণ করে, তাহলে দেশের সার্বভৌমত্ব রক্ষায় বিমান বাহিনীর সদস্যদের সর্বদা প্রস্তুত থাকবে হবে।

আজ বুধবার সকালে বিমান বাহিনীর বহরে গ্লোব জি ওয়ান টুয়েন্টি টিপি প্রশিক্ষণ বিমান সংযোজন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা শান্তিতে বিশ্বাস করি, যুদ্ধে বিশ্বাস করি না। আমাদের পররাষ্ট্রনীতি অত্যন্ত স্পষ্ট। সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়। কিন্তু যদি কখনও আমরা আক্রান্ত হই, আমাদের সে দক্ষতা অর্জন করতে হবে, নিজের দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষা করার। সেভাবেই আমাদের সব সময় প্রযুক্তিগত শিক্ষা, যুদ্ধের শিক্ষা—সব শিক্ষাই আমাদের গ্রহণ করতে হবে। এবং সেজন্য আমি সব সময় প্রশিক্ষণকেই বেশি গুরুত্ব দিই।’

প্রধানমন্ত্রী আরও বলেন, শুধু প্রশিক্ষণ নয়, প্রযুক্তি ও শিল্পায়নের সংমিশ্রণে শিল্পনির্ভর জাতি হিসেবে আত্মপ্রকাশের জন্য বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। শিগগিরই বিমান বাহিনীতে বিভিন্ন ধরনের সামরিক সরঞ্জাম সংযুক্ত করা হবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, প্রশিক্ষণের পাশাপাশি বাহিনীর সদস্যদের প্রযুক্তির সঙ্গেও তাল মিলিয়ে চলতে হবে। সততা, নিষ্ঠা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সর্বদা বিমান বাহিনীর সদস্যদের কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আরো পড়ুন : কেমন আছেন ইউক্রেনে পড়তে যাওয়া বাংলাদেশি শিক্ষার্থীরা?

জনপ্রিয়