আর প্রযোজন নয়, এখন শুধুই অভিনয় : অনন্ত জলিল

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, আগস্ট ২৯, ২০২২ ৮:৩০:৫৯ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে অনন্ত-বর্ষার ‘দিন: দ্য ডে’। শুরু থেকেই জানা গেছে, সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা। বিগ বাজেটের কারণে মুক্তির বহু আগে থেকেই আলোচনার কেন্দ্রে ছিল সিনেমাটি।

কিন্তু ইরানি নির্মাতা মোর্তেজা অতাশ জমজম জানিয়েছেন, ‘দিন: দ্য ডের প্রকৃত বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৭৪ লাখ ৯৭ হাজার ৩৩০ টাকা। বাজেটের চুক্তিপত্রটি নিজের ইনস্টাগ্রামে প্রকাশ করেছেন তিনি।

এদিকে নির্মাতার এমন তথ্যে তীব্র সমালোচনার মুখে পড়েন অনন্ত জলিল। বাজেট বিতর্ক ও ইরানি নির্মাতা মোর্তেজা অতাশ জমজমের বেশ কিছু অভিযোগের প্রেক্ষিতে বিবৃতি দিয়েছেন অনন্ত জলিল। লিখিত বিবৃতির পাশাপাশি দেশের মানুষের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন এ নায়ক।

তবে নতুন খবর হচ্ছে, তিনি প্রযোজকের খাতা থেকে নিজের নাম সরানোর সিদ্ধান্ত নিয়েছেন। সাম্প্রতিক সময়ে তাকে ঘিরে ঘটে যাওয়া বিভিন্ন ইস্যুতে মন ভেঙেছে তার।

জানা গেছে, এ সিনেমার (দিন: দ্য ডে) বাজেট ১০০ কোটি টাকা বলে দাবি করে আসছিলেন অভিনেতা, প্রযোজক অনন্ত জলিল। কিন্তু ছবির নির্মাতা মোর্তেজা অতাশ জমজম জানালেন, সিনেমাটির প্রকৃত বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটির কিছু বেশি। এ বিষয়টি নিয়ে ট্রল শুরু হওয়ায় অনন্ত দুঃখ পেয়ে এমন সিদ্ধান্ত নেন।

এ প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘নিজস্ব প্রযোজনায় আর সিনেমা বানাব না। আমার মনে হয় ওনারা (ইন্ডাস্ট্রির অনেকে) আমাকে আলাদাভাবে দেখেন। তারা মনে করেন আমি ইন্ডাস্ট্রির কেউ না। কিন্তু আমি কখনও মনে করিনি। আমি সবসময় বাংলা সিনেমার পাশে থেকেছি, মানুষের পাশে থেকেছি।

তিনি আরও বলেন, ‘চলচ্চিত্রের পাশে আমি যেভাবে ছিলাম, সেভাবে আর পাবে না আমাকে। আমি সিদ্ধান্ত নিয়েছি, বাইরের সিনেমা করব। আমার ব্যানারের বাইরের সিনেমা করব। ইন্ডাস্ট্রির সিনেমা করব। প্রযোজনা করব না, শুধু অভিনয় করব। যেটা আমি কখনোই করতে চাইনি।’

আরও পড়ুন : প্রতারকের খপ্পরে শাওন

জনপ্রিয়