আহতদের প্রাণ বাঁচাতে এগিয়ে আসার আহ্বান তামিমের

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, জুন ৫, ২০২২ ১১:১২:১৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের জন্মস্থান চট্টগ্রাম পুড়ছে। সীতাকুণ্ডের বিএম ডিপোতে আগুনের ঘটনার মাঝে ভয়াবহ বিস্ফোরণ হয়। এতেই বেড়ে গিয়েছে হতাহতের সংখ্যা।

শনিবার রাতে আগুন লাগার পর একের পর এক মৃত্যু সংবাদে ভারী হয়ে উঠেছে চট্টগ্রাম। বেড়ে চলেছে আহত মানুষের সংখ্যা।  ঔষধ আর রক্তের জন্য দিক বেদিক ছুটছে স্বজনেরা।

এসব ব্যথিত করে তুলেছে তামিম ইকবালকে। প্রাণ বাঁচাতে আকুতি জানিয়েছেন সাধারণ মানুষকে। ভোর রাতে ফেসবুক পোস্টে আহ্বান জানিয়েছেন, যে যেভাবে সাহায্য করতে পারেন যাতে মানুষের পাশে দাঁড়ায়।

‘চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠনের সকলকে অনুরোধ করবো চট্টগ্রাম মেডিকেলে অবস্থান করার জন্য। সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। হতাহতের সংখ্যা অনেক, প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন হচ্ছে। দয়া করে যে যেখানে আছেন সাধ্যের মধ্যে থাকলে এক্ষুনি ছুটে যান, আপনার এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ। আপনার পরিচিত রক্ত যোদ্ধা বন্ধুদেরও আসার জন্য অনুরোধ করুন। মানুষ মানুষের জন্য।’

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বাড়তে পারে এই সংখ্যা। তবে আহতের সংখ্যা অগণিত।

উল্লেখ্য, এই বিস্ফোরণের জন্য প্রাথমিক ভবে ধারণা করা হচ্ছে যে, কনটেইনারে থাকা দাহ্য পদার্থ থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটে। কনটেইনারে হাইড্রোজেন পার অক্সাইড ছিল যা আগুনের তাপে বিস্ফোরিত হয়।

আরও পড়ুন : সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে বিস্ফোরণ; ১৮ মরদেহ উদ্ধার

জনপ্রিয়