ইংল্যান্ডের বিরুদ্ধে ইতিহাস গড়ে জিতল পাকিস্তান

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০২২ ১১:২৩:০৮ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
প্রথমে ব্যাট করে পাকিস্তানকে ২০০ রানের লক্ষ্য দেয় ইংল্যান্ড। এই রান তাড়া করে জেতা যে কোনো দলের জন্যই কঠিন। অবশ্য এর জবাবে পাকিস্তান রেকর্ড গড়েই জিতেছে। ইংলিশদের তারা ১০ উইকেটে হারিয়েছে।

বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের রেকর্ড গড়া দুটি ইনিংসে টি-টোয়েন্টি ক্রিকেটে দারুণ কীর্তি গড়ে জিতেছে পাকিস্তান। করাচির ন্যাশনাল স্টেডিয়ামে দুজনে ১৯.৩ ওভারে ২০৩ রান করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে এই প্রথম কোনো দল এমন কীর্তি গড়েছে। রান তাড়া করে ওপেনিং জুটিতে ২০০ রানের জুটি গড়ে জিতেছে।

পাকিস্তান অধিনায়ক বাবর আজম অপরাজিত ১১০ রান ও রিজওয়ান অপরাজিত ৮৮ রান করেন। এর আগের রেকর্ডটিও দুজনের ছিল। বাবর এবং রিজওয়ান ২০২১ সালে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯৭ রানের পার্টনারশিপ গড়েছিলেন। এই দুজন চারবার ১৫০ রানের ওপেনিং জুটি গড়েছেন।

পাকিস্তান প্রথম দল কোনো উইকেট না হারিয়ে প্রথমবার ২০০ রান তাড়া করে জিতেছে।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড : ২০ ওভারে ১৯৯/৫ (সল্ট ৩০, হেলস ২৬, ডাকেট ৪৩, ব্রুকস ৩১, মইন ৫৫*, নাওয়াজ ৪-০-৪০-১, দাহানি ৪-০-৩৭-২, রউফ ৪-০-৩০-২, কাদির ৪-০-৪১-০)।

পাকিস্তান: ১৯.৩ ওভারে ২০৩/০ (রিজওয়ান ৮৮*, বাবর ১১০*, উইলি ৩.৩-০-৪৪-০, ডসন ৪-০-২৬-০, কারান ৪-০-২৯-০, উড ৪-০-৪৯-০, রশিদ ৩-০-৩৪-০, মইন ১-০-২১-০)।

ফল : পাকিস্তান ১০ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: বাবর আজম।

আরও পড়ুন : সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলার আঁখির বাবাকে পুলিশের হুমকি

জনপ্রিয়