ইউক্রেন আবার উঠে দাঁড়াবে : বরিস জনসন

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, এপ্রিল ১০, ২০২২ ১:০৫:৪৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ইউক্রেনের সমর্থনে সপ্তাহে সপ্তাহে রাশিয়ার ওপর চাপ বাড়াবে যুক্তরাজ্য। খবর বিবিসির।

ইউক্রেনের রাজধানী কিয়েভে আকস্মিক সফরে গিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা অংশীদারদের সঙ্গে মিলে (রাশিয়ার ওপর) অর্থনৈতিক চাপ বাড়াব।’

‘স্বাধীন সার্বভৌম ইউক্রেন যে আবার জেগে উঠবে, তাতে আমার কোনো সন্দেহ নেই। ইউক্রেনের জনগণের সাহসিকতা ও বীরত্ব এর জন্য ধন্যবাদ পাওয়ার যোগ্য’, যোগ করেন বরিস জনসন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করতে হঠাৎ যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে হাজির হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যুদ্ধ পরিস্থিতির মধ্যেই কিয়েভে গিয়ে জেলেনস্কির সঙ্গে বৈঠক করেন বরিস।

ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে খবর, বরিস জনসনের ইউক্রেন সফর নিয়ে কোনো সরকারি ঘোষণা ছিল না। বরিসের সঙ্গে জেলেনস্কির বৈঠকের ছবি যুক্তরাজ্যে ইউক্রেনের দূতাবাস টুইটারে পোস্ট করার পরেই বিষয়টি প্রকাশ্যে আসে। ওই ছবির ক্যাপশনে শুধু লেখা, ‘চমক’।

জানা গেছে, ইউক্রেনের রাশিয়ার সামরিক অভিযানের পরিপ্রেক্ষিতে গত মাসেই ইউক্রেন সফর করার কথা ভাবছিলেন বরিস জনসন। প্রশাসনিক কর্মকর্তাদের ইউক্রেন সরকারের সঙ্গে এ বিষয়ে কথা বলে সব ঠিকঠাক করার নির্দেশও দিয়েছিলেন। এর পরেই দুই দেশের রাষ্ট্রনায়কের বৈঠক হলো।

আরো পড়ুন : ইউক্রেনের রেলস্টেশনে রকেট হামলা; নিহত ৫০

জনপ্রিয়