ইউরোপ সফরে যাচ্ছে শিরোনামহীন

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, মার্চ ২৫, ২০২২ ১০:৪৮:৪৫ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
বাংলাদেশের জনপ্রিয় রক, প্রোগ্রেসিভ রক ও অল্টারনেটিভ রক ব্যান্ড ‘শিরোনামহীন’। প্রথমবারে মতো গান শোনাতে ইউরোপে যাচ্ছে গানের দলটি। শিল্প ও সংস্কৃতির ঐতিহ্যে ভরা দেশ ফ্রান্সে গান পরিবেশন করবে তারা। এমনটাই জানালেন ‘শিরোনামহীন’র দলনেতা জিয়াউর রহমান।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত এই কনসার্ট প্যারিস শহরের অদূরে অনিন্দ্য সুন্দর প্রকৃতির বুকে (maison de’ receptions-pavillon royal) অনুষ্ঠিত হবে। প্যারিসে অবস্থিত বাংলাদেশি দূতাবাসের আমন্ত্রণে দুই দেশের সাংস্কৃতিক মেলবন্ধনের এই ইভেন্ট সফল করতে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশি কূটনীতিক বিশিষ্ট মহলের পাশাপাশি ফ্রান্সের ডেলিকেটরা এই পারফরম্যান্স উপভোগ করবেন বলে জানান তিনি।

শিরোনামহীনের দলনেতা জিয়াউর রহমান বলেন, ‘এই আমন্ত্রণ শিরোনামহীনের জন্য বিরল সম্মানের। এটাই আমাদের প্রথম ইউরোপ সফর। আগামী ২৯ মার্চ প্যারিসের উদ্দেশ্যে যাত্রা করব আমরা।’

জানা যায়, বর্তমান সময়ের ব্যস্ততম এই ব্যান্ড ২৬, ২৭ এবং ২৮ মার্চ পরপর তিন দিন চট্টগ্রাম শহরে পারফরম্যান্স শেষে সরাসরি ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতারের দোহা হয়ে আগামী ৩০ মার্চ প্যারিসে অবতরণ করবে।

শিরোনামহীনের বর্তমান সদস্যরা হলেন-জিয়া রহমান (গীতিকার-সুরকার-বেস-চেলো-সরোদ), কাজী আহমাদ শাফিন (ড্রাম-সরোদ-বাঁশি), দিয়াত খান (লিড), শেখ ইশতিয়াক (কণ্ঠ) ও সাইমন চৌধুরী (কিবোর্ড)।

‘শিরোনামহীন’আনুষ্ঠানিকভাবে তারা যাত্রা শুরু করে ১৯৯৬ সালের ১৪ এপ্রিল। আগামী ১৪ এপ্রিল হবে তাদের সিলভার জুবিলি। বিশেষ এই দিনটাকে বিশেষভাবে উদযাপনের উদ্যোগ নিয়েছেন তারা।

আরো পড়ুন : প্রথম ভালোবাসার কাছে ফিরে গেলেন আনুশকা শর্মা

জনপ্রিয়