ইমরান খানকে ‘গুপ্তহত্যার’ চক্রান্ত হয়েছে

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, এপ্রিল ১, ২০২২ ৪:৫৬:৪৪ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার একটি চক্রান্তের খবর দিয়েছে দেশটির নিরাপত্তা সংস্থাগুলো।

ইমরানকে সরাতে পার্লামেন্টে আনা অনাস্থা প্রস্তাবকে ঘিরে দেশটির রাজনীতিতে চলমান নাটকীয়তার মধ্যে আজ শুক্রবার ফাওয়াদ একথা জানান, খবর দ্য ডনের।

‘(নিরাপত্তা সংস্থাগুলোর) সেসব প্রতিবেদনের পর সরকারি সিদ্ধান্ত অনুযায়ী প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাড়ানো হয়েছে,’ বলেছেন ফাওয়াদ।

‘দেশ বিক্রি করতে না চাওয়ায়’ ইমরানকে গুপ্তহত্যার চক্রান্ত চলছে বলে কয়েকদিন আগে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতা ফয়সাল ভাবদা অভিযোগ করেছিলেন।

এআরআই নিউজের ‘অফ দ্য রেকর্‌ড’ অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে ভাওদা এ অভিযোগ করেন।

রোববার ইসলামাবাদে পিটিআইয়ের এক বিশাল জনসভায় ইমরান তাঁর সরকারকে উৎখাতে ‘বিদেশি ষড়যন্ত্র’ চলছে অভিযোগ করে সমর্থকদের একটি চিঠি দেখিয়েছিলেন এবং সেটিকে তাঁর দাবির সপক্ষে ‘প্রমাণ’ বলে অভিহিত করেন।

ওই চিঠি বিষয়েই ভাওদাকে জিজ্ঞেস করা হয়েছিল। এর উত্তরে তিনি প্রধামন্ত্রীর জীবন হুমকিতে আছে বলে জানান, কিন্তু ইমরানের দেখানো চিঠিতে তাঁকে হত্যার কথিত চক্রান্তের কোনো উল্লেখ আছে কিনা সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি।

রোববারের সমাবেশে ইমরানের ডায়াসের সামনে বুলেট প্রুফ গ্লাস লাগানোর জন্য কয়েকবার বলা হয়েছিল বলেও জানান ভাওদা। কিন্তু এর উত্তরে ইমরান ‘আমার মৃত্যু হবে আল্লাহর ইচ্ছায়, এটা নিয়ে চিন্তা করো না’, এমন উত্তর দিয়েছিলেন বলে জানান তার দলের এ নেতা।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ঘণ্টাখানেকের ভাষণের পরদিন ফাওয়াদ ফের ওই চক্রান্তের প্রসঙ্গ তুললেন।

পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব নিয়ে ভোটের আগে জাতির উদ্দেশ্যে দেওয়া ওই ভাষণে ইমরান তার সরকারের বিরুদ্ধে বিরোধী নেতা এবং তাদের ‘কুচক্রী মনিবদের’ করা ‘আন্তর্জাতিক ষড়যন্ত্র’ রুখে দেওয়ারও অঙ্গীকার করেন।

আরো পড়ুন : ইমরান কি মেয়াদ শেষ করতে পারবেন?

জনপ্রিয়