ইলিয়াস কাঞ্চন-নিপুণকে আইনি নোটিশ

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মার্চ ২৮, ২০২২ ৭:৫১:৩৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রানয়িকা নিপুণ আক্তারসহ ১১ জনের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন সমিতির দুইবারের সাধারণ সম্পাদক জায়েদ খান। আজ সোমবার জায়েদ খানের পক্ষে আইনজীবী তানভীর হোসেন খান এ নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে বলা হয়, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার কোর্টের নির্দেশনার আলোকে মামলা চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জায়েদ খান সাধারণ সম্পাদক পদে বহাল থাকবে। এ আদেশ প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ বহাল রাখে। কিন্তু গত ২৬ মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস ও সরকারি সাধারণ ছুটির দিনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মিটিং আয়োজন করা হয়েছে অসৎ উদ্দেশ্যে এবং তা সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেওয়া রায়ের পুরোপুরি লঙ্ঘন। পাশাপাশি বলা হয়, ২৬ মার্চের মিটিংয়ের কার্যবিবরণী বাতিল করার জন্য। একই সঙ্গে গত ১৪ মার্চ আপিল বিভাগের দেওয়া আদেশ অনুযায়ী নিপুণকে যেন আর কোনও মিটিংয়ে অংশ নেওয়ার সুযোগ দেওয়া না হয়।

নোটিশ প্রাপ্তরা হলেন, সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক পদে পরাজিত নিপুণ আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মামনুন ইমন, কোষাধ্যক্ষ আজাদ খান, কার্যনির্বাহী সদস্য অঞ্জনা, কেয়া, জেসমিন আক্তার, অমিত হাসান ও নাদের খান।

প্রসঙ্গত, চলচ্চিত্র শিল্পী সমিতির সর্বশেষ নির্বাচনে জায়েদ খান তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হলেও প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগের ভিত্তিতে সেই ফল ভেস্তে যায়। বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। যার সুরাহা এখনও হয়নি। তবে জায়েদ খানের অভিযোগ, বরাবরই আইন অমান্য করে সমিতির নানা কার্যক্রমে অংশ নিচ্ছেন নিপুণ।

আরো পড়ুন : এবার অস্কার পেলেন যাঁরা

জনপ্রিয়