শিরোনাম

ইসরায়েলি বিমান হামলায় সিরিয়ার ৩ সেনা নিহত

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, আগস্ট ১৫, ২০২২ ১০:৫৯:০১ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
ইসরায়েলের চালানো বিমান হামলায় সিরিয়ার তিন সেনা নিহত এবং আরও তিন সেনা আহত হয়েছেন। খবর আল-জাজিরার।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দেশটির উপকূলীয় প্রদেশ তারতুস লক্ষ্য করে ইসরায়েল বোমাবর্ষণ করছে। আর এ হামলা মোকাবিলায় সক্রিয় রয়েছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাতে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, ‘এই আগ্রাসনে তিন সেনা নিহত এবং আরও তিন জন আহত হয়েছে।’

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর দেশটির অভ্যন্তরে শত শত বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার সরকারি অবস্থান এবং ইরান সমর্থিত হিজবুল্লাহ যোদ্ধাদের অবস্থান লক্ষ্য করে এসব হামলা চালানো হয়।

সিরিয়া যুদ্ধ পর্যবেক্ষণকারী ব্রিটিশ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, তারতুসের যেখানে হামলা চালানো হয়েছে সেখান থেকে একটি রুশ সামরিক ঘাঁটির দূরত্ব মাত্র আট কিলোমিটার। হামলার পর ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ছুটে যাওয়ার কথা জানায় পর্যবেক্ষক সংস্থাটি।

জুলাইয়ের শুরুতে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ভূমধ্যসাগরের কাছ থেকে সিরিয়ার আল হামাদিয়া শহরে চালানো ইসরায়েলি হামলায় দুই বেসামরিক আহত হয়। এছাড়া শুক্রবার দখলকৃত গোলান উপত্যকায় ইসরায়েলি গোলাবর্ষণে দুই বেসামরিক আহত হয়।

আরও পড়ুন : তাইওয়ানের আকাশসীমায় চীনের ১১ যুদ্ধবিমান

সর্বশেষ

জনপ্রিয়