ইসরায়েলি সেনাদের গুলিতে পাঁচ ফিলিস্তিনি নিহত

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, এপ্রিল ১৪, ২০২২ ৫:৫৪:৪৪ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে পাঁচে দাঁড়িয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে ১৪ বছর বয়সী এক কিশোরও রয়েছে। ইসরায়েলে একাধিক প্রাণঘাতী হামলার পর পশ্চিম তীরে দেশটির সশস্ত্র বাহিনীর অব্যাহত অভিযানে তাঁরা নিহত হন। খবর আল জাজিরার।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আজ বৃহস্পতিবার দিনের শুরুতে ইসরায়েলি বাহিনীর অভিযানে দুই ফিলিস্তিনি নিহত হন। গতকাল বুধবার অপর তিন ফিলিস্তিনিকে হত্যা করা হয়।

গতকাল সন্ধ্যায় ১৪ বছর বয়সী এক কিশোর নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েলের সামরিক বাহিনী। তাদের দাবি, সেনাদের লক্ষ্য করে পেট্রল বোমা নিক্ষেপ করে ওই কিশোর। তখন ‘আসন্ন হুমকি মোকাবিলায়’ সেনারা প্রাণঘাতী অস্ত্র ব্যবহার করে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গতকাল রামাল্লার কাছে ইসরায়েল বাহিনী এক গ্রেপ্তার অভিযান চালালে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এ সময় এক ফিলিস্তিনি নিহত হন। তাৎক্ষণিক এ নিয়ে কোনো মন্তব্য করেনি ইসরায়েলি সামরিক বাহিনী বা পুলিশ। ভিডিওতে দেখা যায়, ইসরায়েলি সাঁজোয়া যানগুলোতে একদল ফিলিস্তিনি পাথর নিক্ষেপ করছিল। থেমে থেমে গুলির শব্দও শোনা যায়।

ইসরায়েলের অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা শিন বেত জানিয়েছে, অভিযানে তিন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা ইসরায়েলিদের ওপর হামলার পরিকল্পনা করছিলেন। সামরিক বাহিনী ও পুলিশের বিবৃতি অনুযায়ী, গতকালের অভিযানে ‘সন্ত্রাসী’ সন্দেহে ২০ জনকে আটক করা হয়েছে।

এর আগে গতকাল মুহাম্মদ হাসান মুহাম্মদ আসাফ নামের ৩৪ বছর বয়সী এক ফিলিস্তিনি আইনজীবীও ইসরায়েলি সামরিক বাহিনীর গুলিতে নিহত হন। ফিলিস্তিনে ইসরায়েলি বসতি স্থাপনের তথ্য সংরক্ষণ ও এর বিরুদ্ধে লবিং করে আসা ফিলিস্তিন লিবারেশন অর্গানাইজেশনের একটি বিভাগে কাজ করতেন আসাফ। বুকে গুলি করে তাঁকে নাবলুসে হত্যা করা হয় বলে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

আরো পড়ুন : আদালত নিয়ে প্রশ্ন তুললেন ইমরান খান

জনপ্রিয়