ইয়াংগুনে রানওয়ে থেকে ছিটকে পড়ল বিমান, অল্পের জন্য রক্ষা পেলেন ৩৩ যাত্রী

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, মে ৮, ২০১৯ ৯:৫৫:৫২ অপরাহ্ণ
Biman
য়াংগুনে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক
বুধবার সন্ধ্যায় মিয়ানমারের ইয়াংগুনে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। ছবি : সংগৃহীত

আজ বুধবার সন্ধ্যায় মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। । এতে অল্পের জন্য যাত্রীরা প্রাণে রক্ষা পেলেও বিমানের ৩০ আরোহী আহত হয়েছেন। ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিমানের জনসংযোগ বিভাগের এক কর্মকর্তা জানান, বিমানের পাইলট শামীম নজরুলসহ ১৫ জনকে ইয়াংগুনের হাসপাতালে ভর্তি করা হয়েছে। উড়োজাহাজটিতে ফাস্ট অফিসার ছিলেন মো. আনোয়ার।

ইয়াংগুনে বাংলাদেশ মিশনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বার্তা সংস্থা ইউএনবিকে বলেন, ‘দুর্ভাগ্যবশত, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট আজ সন্ধ্যায় ঢাকা থেকে ইয়াঙ্গুনে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে যায়। এ সময় আবহাওয়া ভালো ছিল না।’

ওই কর্মকর্তা আরো বলেন, দুর্ঘটনায় প্রায় ৩০ যাত্রীর সবাই আহত হয়েছেন এবং তাদের মধ্যে ১৫ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। উড়োজাহাজটিরও বড় ধরনের ক্ষতি হয়েছে বলে ওই কর্মকর্তা উল্লেখ করেন।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানিয়েছেন, ঢাকা থেকে ইয়াংগুনগামী ড্যাশ-৮ উড়োজাহাজের ফ্লাইট বিজি ৬০ বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকা ত্যাগ করে। ফ্লাইটটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ইয়াংগুনে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কবলে পড়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে। ফ্লাইটটিতে ২৮ জন প্রাপ্তবয়স্ক ও একজন শিশু যাত্রী, দুজন পাইলট ও দুজন কেবিন ক্রু ছিলেন।

চলমান বার্তার অন্যান্য খবর :

১৬ জুন বিএনপি’র সংরক্ষিত আসনে নির্বাচন

ম্যাচে ভালো শুরু সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে : মাশরাফি

রোজাদারের জন্য খেজুরের উপকারিতা

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়