ঈদের ছুটির পর বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মে ৭, ২০২২ ৬:৩৪:৪৫ অপরাহ্ণ

আমিরুলইসলাম পঞ্চগড় প্রতিনিধি
ঈদুল ফিতরে সরকারি ছুটিসহ টানা ৮দিন বন্ধ থাকার পর দেশের চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধায় আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে।

শনিবার সকাল থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য শুরুর মধ্য দিয়ে ব্যস্ততম হয়ে উঠেছে দেশের অন্যতম এ স্থলবন্দরটি। বাংলাবন্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সরকারি ছুটিসহ ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত বন্দরের আমদানি রপ্তানির কার্যক্রম বন্ধ থাকার পর শনিবার থেকে সচল হয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানীকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত ই খুদা মিলন জানান, ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটিসহ ৮দিন বন্ধ থাকার পর শনিবার থেকে দেশের একমাত্র চারদেশীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) আমদানি-রপ্তানী কার্যক্রম শুরু হয়েছে।

বাংলাদেশের আমদানি-রপ্তানীকারক গ্রুপ ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার এন্ড অয়েলফেয়ার এসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে ৬ মে পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল।

বাংলাবান্ধা স্থলবন্দরের কাস্টম সুপারেনটেনডেন্ট আব্দুর রাজ্জাক ও শহীদুল ইসলাম জানান, সরকারি ছুটিসহ ঈদুল ফিতরের এক সপ্তাহ ছুটির পর সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি শুরু হয়েছে।

আরও পড়ুন : বোদায় স্ত্রীকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে স্বামী আটক

জনপ্রিয়