উড্ডয়নরত অবস্থায় রাশিয়ায় বিমানে আগুন, নিহত ৪১

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মে ৬, ২০১৯ ৯:৫২:১৭ পূর্বাহ্ণ
Biman Fair
আগুন লাগার পর মাটিতে আছড়ে পড়ে বিমানটি

আন্তর্জাতিক ডেস্ক:
উড্ডয়নরত অবস্থায় রাশিয়ার একটি বিমানে আগুন লেগে ৪১ বিমানযাত্রীর মৃত্যু হয়েছে। ভিডিও ফুটেজে দেখা আকাশে বিমানটিতে দাউ দাউ করে জ্বলছে আগুন। রাশিয়ার মস্কো বিমানবন্দরে জরুরি অবতরণের আগেই বিমানটিতে আগুন লাগে।

মস্কো বিমানবন্দরে জরুরি অবতরণ করতে যাচ্ছিলো বিমানটি কিন্তু তার আগে মধ্য আকাশে থাকার সময়েই আগুন ধরে যায় বিমানটিতে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কিছু ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে আরোহীরা ইমারজেন্সি এক্সিট রুট দিয়ে বের হয়ে অগ্নিদগ্ধ বিমানটি থেকে দৌড়ে সরে যাচ্ছেন।

যদিও প্রত্যক্ষদর্শী একজন বলছেন প্রাণে রক্ষা পাওয়াটা একটা ‘আশ্চর্য’ ঘটনা। দুর্ঘটনায় পড়া এ বিমানটিতে ৭৮জন আরোহী ছিলো। নিহতদের মধ্যে দু জন শিশু ও একজন ফ্লাইট এটেনডেন্টও আছেন।

রাশিয়ান বার্তা সংস্থা ইন্টার ফ্যাক্স জানায় রুশ বিমান সুপার জেট-১০০ সেরেমেতেভো বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই দুর্ঘটনায় পড়ে। কিন্তু এতো বড় আগুন কিভাবে লাগলো বা কেনো বিমানটি জরুরি অবতরণ করতে চেয়েছিলো সেটি এখনো জানা যায়নি। বিমানটি উত্তর পূর্বাঞ্চলীয় মারমানস্কের দিকে যাওয়ার কথা ছিলো।

রাশিয়ান সংবাদ মাধ্যমে ইন্টার ফ্যাক্স বলছে উড্ডয়নের পরপরই ক্রু বিপদ সংকেত প্রেরণ করেন। একই সাথে বিমানটি জরুরি অবতরণের ক্ষেত্রেও প্রথম দফায় সফল হয়নি।

ঘটনার প্রত্যক্ষদর্শীদের একজন ক্রিস্টিয়ান কস্তোভ ঘটনার কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। বিমানটি দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। ওদিকে রাশিয়ার স্বাস্থ্যমন্ত্রনালয়ের প্রধান জানিয়েছেন হাসপাতালে ছয় জন আছেন এবংএর মধ্যে তিন জনের অবস্থা গুরুতর।

ভিডিও দেখুন:

আরও পড়ুন : রোজার মাসে প্রকাশ্যে খেলেই জেল-জরিমানা

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়