শিরোনাম

উদ্বোধনী জুটিতে ইতিহাস গড়লেন ক্যারিবীয় ওপেনার

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, মে ৫, ২০১৯ ১০:৫৪:২০ অপরাহ্ণ
Record
ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক :
উদ্বোধনী জুটিতে ইতিহাস গড়লেন দুই ক্যারিবীয় ওপেনার জন ক্যাম্পবেল ও শাই হোপ। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ওপেনিংয়ে সর্বোচ্চ ৩৬৫ রানের জুটি গড়েন দুজন। এর আগে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড গড়েছিলেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল হক। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ৩০৪ রানের জুটি গড়েছিলেন দুই পাকিস্তানি।

ইনিংসের ৪৩তম ওভারে এ ঐতিহাসিক রেকর্ড গড়েন তারা। ৪৭.২তম ওভারে ক্যাম্পবেলের আউটে বিচ্ছিন্ন হন দুজন। গত বছর ২০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলেন ফখর ও ইমাম। তার আগে ২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ২৮৬ রান করেছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার উপল থারাঙ্গা ও সনাৎ জয়সুরিয়া।

দীর্ঘ এক যুগ পর্যন্ত তাদের ওই রেকর্ডটি অক্ষুণ্ণ ছিল। অবশেষে দুই ক্যারিবীয় ওপেনারের হাত ধরে আবারও উদ্বোধনী জুটিতে বিশ্বরেকর্ড হয়েছে। উদ্বোধনী জুটি তো বটেই যেকোনো উইকেটেই এটি ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি। ওয়ানডেতে তাদের সেরা জুটি হলো ৩৭২ রানের জুটি। ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় উইকেটে সেই জুটি গড়েন ক্রিস গেইল এবং স্যামুয়েলস।

রবিবার ডাবলিনে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের শুরু থেকেই মারমুখী খেলতে থাকেন দুই ওপেনার। ক্যারিয়ারের ষষ্ঠ ওয়ানডে খেলতে নেমে সেঞ্চুরি তুলে নেন জন ক্যাম্পবেল। আর ক্যারিয়ারের ৫০তম ম্যাচে নিজের ষষ্ঠ সেঞ্চুরির দেখা পেলেন শাই হোপ।

দুই ওপেনারের ব্যাটে চড়ে আইরিশদের সামনে ৩৮১ রানের টার্গেট রাখে সফরকারী উন্ডিজ। ১৭৯ রানে ম্যাককার্থির বলে উইকেটকিপারের হাতে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন ক্যাম্পবেল। ১৩৭ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ১৫টি বাউন্ডারি এবং ছয়টি ছক্কা দিয়ে। একই ওভারের পঞ্চম বলে সাজঘরে ফিরেন আরেক ওপেনার শাই হোপ। ১৫২ বলে ১৭০ রান করেন তিনি। তার ব্যাট থেকে আসে ২২টি বাউন্ডারি এবং দুটি ছক্কা। আইরিশদের হয়ে ১০ ওভার বোলিং করে দুটি উইকেটই শিকার করেন বেরি ম্যাককার্থি।

আরও পড়ুন : আফ্রিদিকে পাগলের ডাক্তারের কাছে নিয়ে যাবে গম্ভীর

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ

জনপ্রিয়