একদিনেই শেষ হবে মধুসূদন দত্তের জন্মবার্ষিকী উদযাপন

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২ ৭:৪৪:৪৬ অপরাহ্ণ

হাফিজুর শেখ, যশোর জেলা প্রতিনিধিঃ
মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সাগড়দাঁড়িতে এবছর কোনো মেলা বসছে না। করোনা মহামারির কারণে সংক্ষিপ্ত পরিসরে আলোচনা সভার আয়োজন করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) যশোর কালেক্টরেট সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় যশোরের সাংস্কৃতিক নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হুসাইন শওকত।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এমএম আরাফাত হোসেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতা অধ্যাপক সুকুমার দাস, ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি এ্যাডভোকেট আবু বকর সিদ্দিকী, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তী প্রমুখ।

আগামী ২৫ জানুয়ারি মহাকবির জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, বিকালে আলোচনা সভা ও সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে ২২ ও ২৩ জানুয়ারি কেশবপুর উপজেলা পরিষদ চত্বরে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হবে।

উল্লেখ্য, প্রতিবছর ২৫ জানুয়ারি মহাকবি মাইকেল মধূসুদন দত্তের জন্মবার্ষিকী উপলক্ষে কেশবপুরের সাগরদাঁড়িতে কবির জন্মভূমিতে সপ্তাহব্যাপী সাংস্কৃতিক মন্ত্রনালয়ের অধীনে মেলার আয়োজন করা হয়। এ মেলায় দেশ ও বিদেশ থেকে হাজারো মানুষের সমাগম ঘটে। দেশ বরেণ্য কবি সাহিত্যিকদের পদচারণায় মুখরিত হয়ে উঠে সাগরদাঁড়ি মধুপল্লী।

আরো পড়ুন : কেশবপুরে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে মারপিটের অভিযোগ

জনপ্রিয়