একমাত্র আইনী প্রক্রিয়ার মাধ্যমেই বেগম খালেদা জিয়া মুক্তি পেতে পারেন : তথ্যমন্ত্রী

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, জুন ১৯, ২০১৯ ৯:০৫:৪৫ অপরাহ্ণ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক:
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া একমাত্র আইনগত প্রক্রিয়ার মাধ্যমে কারাগার থেকে মুক্তি পেতে পারেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। কোন আন্দোলনের মাধ্যমে নয়, কেবলমাত্র আইনগত প্রক্রিয়াতে শুধু তার মুক্তি সম্ভব। আজ বুধবার রাজধানীর  নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি সময় সময় আন্দোলনের ভয় দেখায়। কিন্তু দেশবাসী কখনো জানতে পারে না আন্দোলন কবে করবে তারা। তাই তথ্যমন্ত্রী বিএনপিকে অযথা এ ধরনের সস্তা কথা না বলার জন্য আহ্বান জানান।

চলমান বার্তার অন্যান্য খবর>>

মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ সনাক্ত করবে সরকার: প্রধানমন্ত্রী

সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যার দায় সৌদি আরবের

দিনাজপুরের হিলিতে লোহার খনির সন্ধান লাভ

দেশে বিচারাধীন মামলার সংখ্যা প্রায় ৩৬ লাখ

তিনি বলেন, খালেদা জিয়া ইতোমধ্যে আদালতের মাধ্যমে কয়েকটি মামলায় জামিন লাভ করেছেন। তাই, অন্য কোন পথে নয়, একমাত্র আদালতের মাধ্যমেই সিদ্ধান্ত হতে হবে বেগম জিয়া মুক্তি পাবেন কি না।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সেরা বিশ্ববিদ্যালয় হিসাবে স্বীকৃতি লাভ করায় সাফল্য উদযাপন করতে আজ এক অনুষ্ঠানের আয়োজন করে।
মন্ত্রী বলেন, ছাত্রদের শিখতে হবে কিভাবে স্বপ্ন দেখতে হয়। একজন মানুষের জন্য স্বপ্ন দেখা খুব জরুরি। স্বপ্ন ব্যতিত কেউ সামনের দিকে ধাবিত হতে পারে না। স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় প্রচেষ্টাও দরকার।

তিনি বলেন, ‘তুমি যদি প্রচেষ্টা না নাও তা হলে তোমার স্বপ্ন সত্য হবে না। শুধুমাত্র নিজের জন্য স্বপ্ন না দেখে ছাত্রসমাজকে সমাজের জন্য স্বপ্ন দেখার আহবান জানান।’

মন্ত্রী বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে মেধাবী শিক্ষার্থীদেরকে আরো বেশি বৃত্তি প্রদানের আহবান জানান। বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এমএ হাশেম অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

আরও পড়ুন :

নির্বাচিত সরকারকে অবৈধ বলা হাস্যকর : ওবায়দুল কাদের

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ

জনপ্রিয়