এক মাসের মধ্যে নুসরাত হত্যা মামলার চার্জশীট

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মে ৪, ২০১৯ ১০:৩৬:১৩ অপরাহ্ণ
PIB
ফাইল ফটো

অনলাইন ডেস্ক:
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার জানিয়েছে, দেশজুড়ে আলোচিত ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার অভিযোগপত্র (চার্জশিট) আগামী এক মাসের মধ্যেই দেয়া হবে।

আজ শনিবার রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার আয়োজনে নিপীড়ন বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে এ কথা জানান।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। ‘সাহসিকা নুসরাত, তুমিই যুক্তি তুমিই প্রতিবাদ’-এই শ্লোগানে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ইডেন মহিলা কলেজ ও ঢাকা কলেজ সমান নম্বর পাওয়ায় উভয় দলকে বিজয়ী ঘোষণা করা হয়। নারী নিপীড়নে তথ্য প্রযুক্তির অপব্যবহার নিয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন : নুসরাত হত্যার বর্ণনা দিলেন নুর ও শামীম

পিবিআই প্রধান বলেন, ইতোমধ্যে তদন্তে নুসরাত হত্যাকান্ডের সাথে জড়িত ১৬ জনকে চিহিৃত করে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ৯জনের জবানবন্দি রেকর্ড করা হয়। এছাড়া অভিযুক্ত সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে ডিজিটাল সিটিউরিটি অ্যাক্ট-এ মামলার পর তার মোবাইল দুটি জব্দ করা হয়েছে।

তিনি বলেন,কোন নিরপরাধ ব্যক্তি যাতে হয়রানির শিকার না হয়, সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে। তদন্ত প্রক্রিয়া নারীবান্ধব করার লক্ষ্যে রিমা সুলতানা নামে একজন নারী পুলিশ কর্মকর্তাকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে। বনজ কুমার মজুমদার আরো বলেন, তথ্য প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে অনেক নারীকে প্রতারিত করা হয়। নির্যাতনের শিকার বেশিরভাগ নারী মামলা করতে চায় না। যাদের অর্থ ও সাহস আছে তারাই বিচার চায়।

হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার করে ফাঁদ পেতে নারীর ওপর বিভিন্ন রকম নিপীড়ন লক্ষ্য করা যায়।

আরও পড়ুন :নুসরাতকে পুড়িয়ে হত্যার নির্দেশদানের স্বীকারোক্তি সিরাজের

নুসরাত হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা রিমান্ডে

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়