এবার কোচের দায়িত্বে আবদুর রাজ্জাক

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, এপ্রিল ২৫, ২০২২ ৫:৩৪:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
২০২১ সালের ফেব্রুয়ারিতে সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেন বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক। এরপর থেকে তাকে নিয়োগ দেয়া হয় বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হিসেবে। বেশ নিষ্ঠার সঙ্গেই নির্বাচকের দায়িত্ব পালন করে আসছেন তিনি।

তবে এবার নতুন ভূমিকায় দেখা যাবে সাবেক এই তারকা স্পিনারকে। আগামী ১৪ মে থেকে শুরু হবে বাংলাদেশ হাই-পারফরম্যান্স (এইচপি) দলের ক্যাম্প। এই ক্যাম্পে সংক্ষিপ্ত মেয়াদে স্পিন পরামর্শক হিসেবে কাজ করবেন আব্দুর রাজ্জাক। যদিও তিনি পূর্ণাঙ্গ কোচিং পেশা নিয়ে ভাবছেন না এখনই। এইচপি দলে স্পিন কোচ নেই বলেই আপাতকালীন দায়িত্বটা নিচ্ছেন তিনি।

ক্রিকবাজে দেয়া সাক্ষাৎকারে আবদুর রাজ্জাক বলেছেন, ‘হ্যাঁ! সবকিছু ঠিকঠাক থাকলে আমি এইচপি ক্যাম্পে যোগ দেবো। তবে বিষয়টা এমন না যে আমি আমার মনোযোগ কোচিংয়ে সরিয়ে নিচ্ছি। মূলত তরুণ ছেলেদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে দেওয়ার জন্যই এ সিদ্ধান্ত।’

এদিকে এইচপি ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দূর্জয় ক্রিকবাজকে বলেছেন, ‘আমরা এখনও এইচপি ইউনিটের জন্য ভালো কোনো স্পিন কোচ বা পরামর্শক পাইনি। তাই আমরা রাজ্জাককে এইচপি ক্যাম্পে যুক্ত করতে চাচ্ছি। আমাদের আশা সে নিজের অভিজ্ঞতা ছেলেদের সঙ্গে ভাগ করে নিতে পারবে।’

আবদুর রাজ্জাক ছাড়াও এইচপির অনুশীলনে থাকার কথা রয়েছে জাতীয় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্সের। এছাড়া আগামী ১ জুন ঢাকা আসার কথা রয়েছে এইচপি দলের প্রধান কোচ টবি রেডফোর্ডের।

আরও পড়ুন : অবশেষে স্থায়ী কবর পেলেন মোশাররফ রুবেল

জনপ্রিয়