এবার রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, এপ্রিল ৫, ২০১৯ ৫:০১:২৭ পূর্বাহ্ণ
রাজকুমার হিরানি

বিনোদন ডেস্ক: #MeToo ঝড়ে বেসামাল বলিউড। এবার যৌন হেনস্থার অভিযোগ উঠল ‘সঞ্জু’, ‘থ্রি ইডিয়টস’, ‘মুন্নাভাই এমবিবিএস’ খ্যাত পরিচালক রাজকুমার হিরানির বিরুদ্ধে। পরিচালকের বিরুদ্ধে অভিযোগ এনেছেন ‘সঞ্জু’ ছবিতে সহ পরিচালক হিসেবে কাজ করা এক মহিলা।

তবে বি-টাউনে যৌন হেনস্থার অভিযোগ যে ব্যক্তিদের বিরুদ্ধে উঠেছে তাঁদের কারোর কারোর বিরুদ্ধে অভিযোগ কিছুটা বিশ্বাসযোগ্য হয়ে উঠলেও রাজকুমার হিরানি এমনটা করতে পারেন, একথা বিশ্বাস করছেন না বি-টাউনের অনেকেই। সম্প্রতি এক সাক্ষাৎকারে রাজকুমার হিরানির বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থার অভিযোগ নিয়ে মুখ খুলেছেন সঞ্জয় দত্ত। তিনি সাফ জানান, ”রাজু এমনটা করতে পারে আমি বিশ্বাসই করি না।”

সঞ্জয় দত্ত বলেন, ”রাজুর (রাজকুমার হিরানি) বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা আমি বিশ্বাসই করিনা। ওর সঙ্গে আমি বহু ছবিতে কাজ করেছি। বহু বছর ধরে কাজ করছি। আমি জানি না ওই মহিলা ওর বিরুদ্ধে কেন এমন অভিযোগ এনেছে। আমাদের অনেকের কাছেই এই অভিযোগের কোনও ভিত্তিই নেই। কারণ ও এমন একটা লোক যাঁর বিরুদ্ধে এইরকম অভিযোগ বিশ্বাসযোগ্য হতেই পারে না।”

সঞ্জয় দত্তকে প্রশ্ন করা হয় মুন্নাভাই-৩ এর কাজ কি শুরু হওয়ার কোনও সম্ভাবনা আছে? উত্তরে সঞ্জু বলেন, আমি ঠিক জানি না মুন্নাভাইয়ের সঙ্গে কী ঘটতে চলেছে। শেষবার যখন রাজুর (রাজকুমার হিরানি) সঙ্গে দেখা হয়েছিল তখন ও বলেছিল মুন্নাভাই-৩ হওয়ার ১১০ শতাংশ সম্ভবনা রয়েছে। এমনকি বিনোদজীও (বিধু বিনোদ চোপড়া) একই কথা বলেছিল। তবে আমার মনে হয় ওনারা যখন মনে করবেন এটাই এই ছবিটি বানানোর সঠিক সময়, তখনই ছবিটি হবে, চিত্রনাট্য তৈরি হলেই শ্যুটিং শুরু হবে।

প্রসঙ্গত, রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠার পরই মুন্নাভাই-৩র কাজ থমকে গিয়েছে। প্রসঙ্গত, এর আগে রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ বিশ্বাস করতে পারছেন না বলে জানিয়েছিলেন অভিনেত্রী অমরদীপ ঝা, দিয়া মির্জা।

অমরদীপ ঝা জানিয়েছিলেন, ‘ আমি হতবাক, বিশ্বাস করতে পারছি না। ওনার মতো মানুষ যাঁকে আমি অনেক কাছ থেকে চিনি। সিনেমার সেটে উনি একজন দেবদূতের মতো। উনি সিনেমার সেটে সকলের সঙ্গে সমান ব্যবহার করেন। সিনেমার শ্যুটিং করতে গিয়ে ওর সঙ্গে সবসময়ই কথা হতো, তবে যেটা শুনছি বিশ্বাস হচ্ছে না। ওনার সম্পর্কে আমি এমনটা স্বপ্নেও ভাবতে পারি না। ওই মহিলা যা বলেছেন তাঁর বক্তব্যের ঠিক বেঠিক বিচার করতে আমি যাচ্ছি না। তবে আমি ভীষণভাবে বিশ্বাস করি উনি (রাজকুমার হিরানি) এমনটা করেননি। এমনকি ওনাকে (রাজকুমার) সিনেমার সেটে একটা খারাপ মন্তব্য, বা মজা করতেও দেখিনি কখনও। সেটে উনি (রাজকুমার হিরানি) একজন দেবদূতের মতো। আমি অভিযোগকারিণীকে চিনি না, আমি কী ঘটেছে জানিও না। তবে এটুকুই প্রার্থনা করি, যিনি নিরাপরাধ, তিনি যেন সঠিক বিচার পান।”

দিয়া মির্জা বলেন, আমি এমন অভিযোগে ভীষণ আঘাত পেয়েছি। আমি এমন একজন, যিনি রাজু স্যারকে দীর্ঘ ১৫ বছর ধরে জানি, শ্রদ্ধা করি। আমি এখন শুধুমাত্র অফিসিয়াল তদন্তের অপেক্ষায় রয়েছে। উনি (রাজকুমার হিরানি) ভদ্র একজন মানুষ। তবে এরবেশি কিছু আমার বলা উচিত নয়। কারণ ঠিক কী ঘটেছে সেটাও আমি জানি না। সূত্র-জি নিউজ।

 

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়