এশিয়া কাপের দলে নাঈম শেখ

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, আগস্ট ২২, ২০২২ ৮:০৪:৪৬ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
আসন্ন এশিয়া কাপের জন্য মাত্র দুইজন স্বীকৃত ওপেনার নিয়ে স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ। তবে এবার তৃতীয় স্বীকৃত ওপেনার হিসেবে এশিয়া কাপের স্কোয়াডে জায়গা করে নিলেন নাঈম শেখ।

মূলত ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে শতক হাঁকিয়ে এশিয়া কাপের দলে জায়গা করে নিলেন এই বাঁহাতি ওপেনার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে এশিয়া কাপের স্কোয়াডে নাঈমের অন্তর্ভূক্তির বিষয়টি।

‘আরব আমিরাতে অনুষ্ঠিত ২০২২ সালের এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান নাঈম শেখ। ২৩ বছর বয়সী এই বাঁহাতি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে বাংলাদেশের হয়ে ৩৪ টি ম্যাচ খেলেছেন। সাম্প্রতিক ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ এ দলের অংশ থাকা নাঈম আগামী মঙ্গলবার দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেবেন।’

উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে মাঠে নামার আগে অবশ্য এশিয়া কাপের জন্য বিবেচনায় ছিলেন না নাঈম। বরং সৌম্য সরকারকে ঝালিয়ে দেখার পরিকল্পনা ছিল বিসিবির। একইসঙ্গে এশিয়া কাপের স্কোয়াডে সুযোগ পাওয়া সাব্বির রহমানকেও ম্যাচ ফিটনেস পাওয়ার সুযোগ করে দেওয়ার লক্ষ্য ছিল বিসিবির।

সৌম্য সুযোগ কাজে লাগাতে না পারলেও নাঈম ঠিকই নিজের কাজ করে দেখিয়েছেন। সিরিজের প্রথম ম্যাচে শূন্য রানে আউট হলেও দ্বিতীয় ম্যাচে শতক হাঁকিয়ে বসেন নাঈম শেখ। এই ওপেনারের ১১৬ বলে ১০৩ রানের ইনিংসে বাউন্ডারি থেকেই আসে ৬২ রান। যেখানে ১৪ চারের পাশাপাশি ১টি ছয়ের মারও রয়েছে নাঈমের। যদিও শেষ ম্যাচে অবশ্য আবারও সিঙেল ডিজিট ৩ রানে আউট হয়ে ফেরেন নাঈম।

টি-টোয়েন্টিতে বাংলাদেশ বিবেচনায় ব্যাট হাতে বেশ ধারাবাহিক ব্যাটসম্যানই ছিলেন নাঈম। কিন্তু আধুনিক ক্রিকেটসুলভ স্ট্রাইক রেট মেন্টেন করতে না পারায় দল থেকে ছিটকে যান এই ব্যাটসম্যান। এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ৩৪ টি-টোয়েন্টিতে রান আছে ৮০৯। ২৪ গড় থাকলেও স্ট্রাইক রেট মোটেও টি-টোয়েন্টি সুলভ নয়। মাত্র ১০৩.৭১।

এদিকে, ১৭ সদস্যের দলে জায়গা পাওয়া পেস বোলার হাসান মাহমুদ ও উইকেটরক্ষক নুরুল হাসান সোহান দুজনেই চোটের কারণে ছিটকে গেছেন এশিয়া কাপের দল থেকে।

গত ২০ আগস্ট প্রস্তুতি ম্যাচের সময় হাসান মাহমুদ ডান পায়ের গোড়ালির লিগামেন্টে চোট পান। তাই তাকে অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে। এদিকে নুরুল হাসান সোহান দুই সপ্তাহ আগে সিঙ্গাপুরে তার বাম হাতের তর্জনীতে অস্ত্রোপচার করিয়েছিলেন। চোট থেকে সেরে উঠতে লাগবে আরও কিছুদিন।

বাংলাদেশ দল আগামীকাল (মঙ্গলবার) বিকাল ৫টা ১৫ মিনিটে ঢাকা থেকে দুবাইয়ের উদ্দেশে রওনা করবে।

এশিয়া কাপের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মুসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদ উল্লাহ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন ও নাইম শেখ।

আরও পড়ুন : লিলের জালে পিএসজির ৭ গোল

জনপ্রিয়