করোনায় পাঁচ মাসে সর্বোচ্চ মৃত্যু

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ফেব্রুয়ারি ৮, ২০২২ ৫:৩১:০৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে; যা গত পাঁচ মাসে (২১ সপ্তাহ) সর্বোচ্চ। নতুন করে শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৫৪ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৬৭০ জনে। মোট শনাক্ত ১৮ লাখ ৭৯ হাজার ২৫৫ জন।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গতকাল সোমবার করোনাভাইরাসে মারা গিয়েছিল ৩৮ জন এবং শনাক্ত হয়েছিল ৯ হাজার ৩৬৯ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছে ১০ হাজার ৮০০ জন। এ নিয়ে দেশে মোট ১৬ লাখ ২২ হাজার ৮৫৭ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ২০ দশমিক ০৩ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭১টি ল্যাবে ৪১ হাজার ৬৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪১ হাজার ৮৭৯টি। মৃতদের মধ্যে পুরুষ ২৬ ও নারী ১৭ জন। এদের মধ্যে শূন্য থেকে দশ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দশজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে পাঁচজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৫ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহীতে দুইজন, খুলনা বিভাগে ১৩ জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে। এদের মধ্যে ৩৫ জন সরকারি হাসপাতালে, সাতজন বেসরকারি হাসপাতালে এবং একজন বাসায় মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : করোনায় আরো ৩৮ জনের মৃত্যু, আক্রান্ত ৯৩৩৬

জনপ্রিয়