করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৭:২৪:৫৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ৭৫৯ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৪১ হাজার ৮১৬ জন। আর মোট মৃত্যু হলো ২৯ হাজার ২৪ জনের। আজ হাজারের নিচে নামল করোনা শনাক্তের সংখ্যা।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল মারা গিয়েছিল ১১ জন এবং করোনাভাইরাস শনাক্ত হয়েছিল এক হাজার ৪০৬ জন। গতকালের তুলনায় আজ মৃত্যু ও শনাক্তের সংখ্যা দুটোই কমেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন সাত হাজার ৩৪৩ জন। এ নিয়ে দেশে মোট ১৮ লাখ ৪২৫ জন করোনা থেকে সুস্থ হলেন। দৈনিক শনাক্তের হার ৪ দশমিক ১৫ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৫৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৬টি ল্যাবে ১৮ হাজার ৩০৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৮ হাজার ৩৭৫টি। মৃতদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী। এর মধ্যে ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন ও ৮১ থেকে ৯০ বছরের একজন।

শেষ ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে দুইজন, চট্টগ্রাম বিভাগে তিনজন, খুলনা বিভাগে একজন ও রংপুরে বিভাগে দুইজন মারা গেছেন। তাঁরা সবাই সরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : করোনায় আরো ১১ জনের মৃত্যু, শনাক্ত ১৪০৬

জনপ্রিয়